দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছে জেএইচএম

মোহাম্মদ জিপন উদ্দিন, চট্টগ্রাম,
জেএইচএম ইন্টারন্যাশনাল লিমিটেড শতভাগ বিদেশি বিনিয়োগে পরিচালিত দেশের শীর্ষস্হানীয় একটি ব্যবসা প্রতিষ্ঠান। বাংলাদেশ,ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে এই গ্রুপের একাধিক আমদানি রপ্তানীর ব্যবসা রয়েছে। বাংলাদেশ সরকারের যাবতীয় শুল্ককর,আয়কর,অগ্রীমকরসহ মূল্যসংযোজনকর পরিশোধ করে প্রতিষ্ঠানটি সফলতার সহিত তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে।

দেশের জ্বালানী চাহিদা পূরণে জেএইচএম সাউথ আফ্রিকা, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশ থেকে কয়লা আমদানী করছে। এছাড়া উন্নতমানের পাথর, ষ্টোনচিফসহ সহায়ক পণ্য আমদানি করে সরকারি বেসরকারি উদ্যোক্তা ও নির্মাণ শিল্পে সরবরাহ করছে। এতে কয়েক হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে।শুধু ব্যবসায় সীমাবদ্ধ থাকেনি জেএইচএম। ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতিষ্ঠানটি বিভিন্ন কাজে অংশগ্রহণ করছে। দুস্ত রোগীদের ফিরোজা হেলথ কেয়ারের মাধ্যমে চিকিৎসা সেবা,দরিদ্র শিক্ষার্থীদের জেএইচএম একাডেমীর মাধ্যমে বিনামূল্যে পড়ালেখার সুযোগ করে দিয়েছে। করোনা দুর্যোগ মুহুর্তে চিকিৎসকদের মাঝে পিপিই ,মাস্ক, হ্যান্ড গ্লাবসসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী বিতরন করা হয়েছে। দেশের বিভিন্নস্হানে করোনায় ক্ষতিগ্রস্হ লোকদের মাঝে প্রতিনিয়ত শুকনো খাবার বিতরন অব্যাহত ছিল।

এছাড়া প্রতিষ্ঠানটির ডিএমডি মোঃ মেহেদী হাসান বিপ্লবের উদ্যোগে উনার জম্মস্হান ফটিকছড়ির আব্দুল্লাহপুর থেকে বাগান বাজার পর্যন্ত অসহায় কর্মহীন হত-দরিদ্র মানুষের মাঝে পর্যাপ্ত ত্রান, নগদ অর্থ, অসংখ্য গৃহহীন মানুষের ঘরবাড়ী তৈরী থেকে শুরু করে মেরামত পর্যন্ত করা হয়। ট্রাকভর্তি খাবার পৌঁছে দেওয়া হয় মানুষের ঘরে ঘরে।

মসজিদের ঈমামদের উপহার,প্রতিবন্ধিদের নগদ অর্থ, গারো,ত্রিপুরাসহ ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে ত্রান ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর অাহবানে সাড়া দিয়ে অনাবাদী জমিতে সব্জী চাষ করে দরিদ্রদের মাঝে বিনামূল্যে বিতরন করা হয়েছে। সর্বোপরি ফটিকছড়িবাসীর স্বপ্নের কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল রুপান্তরে প্রাথমিকভাবে বিপুল অংকের আর্থিক সহায়তা নিয়ে এগিয়ে আসেন জেএইচএম ইন্টারন্যাশনাল গ্রুপের পক্ষে ডিএমডি মেহেদি হাসান বিপ্লব।

যে হাসপাতালে বর্তমানে করোনা রোগীদের চিকিৎসা চলছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ফটিকছড়ি ছাড়াও দেশের রাষ্ট্রীয় বিভিন্ন সংস্হায় জেএইচএম ইন্টারন্যাশনাল লিঃ করোনাকালে মানবিক সহায়তা প্রদানে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। যা দেশব্যাপী ব্যাপক প্রশংসিত হয়।কোম্পানীর পরিচালকদের পরিশ্রমের ফসল জেএইচএম’র সুনাম নষ্ঠ করতে সম্প্রতি একটি জাতীয় দৈনিকে মিথ্যার আশ্রয় নিয়ে মনগড়া, ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে। ব্যবসায়িক দ্বন্ধের জের ধরে সংবাদটি ছাপা হয়েছে বলে মনে করে সচেতন মহল।