“বাবা আমি তোমাকে ভালোবাসি” এই কথা কোনদিন বলা হয় নাই

জি.এম তাওসীফ,
মাঝে মাঝে এমন একটা সময় সবার জীবনেই আসে যখন মানুষ সিদ্ধান্তহীনতায় ভোগে। তখন কারো পরামর্শ খুব জরুরী হয়ে পড়ে । সে সময়ে পাশে দাঁড়ানোর মতো আদর্শ একজন মানুষ হলেন বাবা। স্বভাবগত গাম্ভীর্যের কারণে বাবার সাথে সবার ঘনিষ্ঠতা একটু কম থাকে। অথচ, আমাদের প্রতি ভালোবাসায় তার কোন ঘাটতি থাকে না। ‘বাবা আমি তোমাকে ভালোবাসি’ এই কথাটি কোনোদিন বলা হয়নি। বাবা সত্যি তোমাকে অনেক ভালোবাসি। আমি সবসময় মনে করি বাবা ছাড়া আমি একজন অসম্পূর্ণ মানুষ।

সবসময় মনে হয়, আমার মাথার উপর কোন বটবৃক্ষের ছায়া তুমি। বাবা প্রবাসে বসবাস করার কারনে বাবার সঙ্গে জীবনের খুব অল্প সময় কাটিয়েছি আমি, তাই বাবাকে নিয়ে আমার খুব বেশি স্মৃতি নেই। কিন্তু বুকের গভীরে কোথাও একটা স্মৃতিসৌধ আছে যার মুখোমুখি দাঁড়ালেই। দেখতে পাই সেই বটবৃক্ষকে যাকে ছাড়া আমি অসম্পূর্ণ।
তুমি মাকে বলো তার ছেলে অনেক বড় মানুষ হবে, মানুষ আজও হতে পারিনি, তবে তোমার ইচ্ছে পূরণে প্রতিনিয়ত নিজেকে ভেঙ্গে মানুষ হওয়ার চেষ্টায়রত তোমার সন্তান বাবা। বাবা সব দিন সব সময় আমার কাছে ছিলেন একি রকম আমার জন্য বাবা আলাদা ছিলেন না।

আজ বিশ্ব বাবা দিবসে তোমাই জানাই অসংখ্য ভালোবাসা। আজ তুমি আছো বলে আমার মাথায় বটবৃক্ষ বলে আমি মনে করি। মহান আল্লাহ্ পাকের কাছে দোয়া করি তিনি যেন তোমাকে হাজার বছর এই দুনিয়ার বুকে বাঁচিয়ে রাখেন আমার বটবৃক্ষ হিসেবে।

বাবা দিবসে পৃথিবীর সকল বাবার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা

জি.এম তাওসীফ
শিক্ষার্থী- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।
প্রতিষ্ঠাতা সভাপতি – তারুণ্যের প্রতীক বাংলাদেশ।