রাজস্থলীতে নির্বাহী অফিসারের বাস ভবনে আনসার মোতায়ন

নিজস্ব প্রতিনিধি,
উপজেলা পর্যায়ে সরকারের সমন্বয়কারী হিসেবে কাজ করেন উপজেলা নির্বাহী অফিসার ( ইউ এন ও) এবং উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে পরিচালনা করেন ভ্রাম্যমান অাদালত, উপজেলা আইন শৃঙ্গলা রক্ষাকারী কমিটির সভাপতি ও তারা।

এতে প্রায় ঝুকি নিয়ে তাদের ভাল কাজ করতে হয়। এর ফলে স্থানীয় পর্যায়ে স্বার্থন্বেষীমহলতাদের ওপর অসন্তুষ্টহয়। এ নিয়ে বিভিন্ন সময় অপ্রীতিকর ঘটনা ও ঘটে। বিশেষ করে পার্বত্য অঞ্চলের ইউ এন ও দের মাঠ পর্যায়ে কাজ করার সময় ঝুকির মধ্যে পড়তে হয়।

সম্প্রতি দিনাজপুর ঘোরাঘাট উপজেলায় নির্বাহী অফিসার ওয়াহিদা খানমের ওপর হামলার পর সরকার দেশের সব নির্বাহী কর্মকর্তার নিরাপত্তায় অানসার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিশেষ সুত্রে জানাযায় সারা দেশের উপজেলাতে ও অানসার মোতায়েন শুরু হয়েছে। অাপাতত চার জন করে সশস্ত্র অানসার নিয়োগ দেওয়া হয়। অপর দিকে নির্বাহী অফিসার রা এখনো উদ্বিগ্ন কেন না দিনাজপুরের ঘোড়াঘাটের ইউ এন ও ওয়াহিদা খানমের ওপর যুবলীগের কর্মী বর্বর হামলার পর অনেক ইউ এন ও নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক ঘোড়াঘাটের প্রসংঙ্গে টেনে সাংবাদিক কে বলেন, অাগে তো কোন দিন এমন ঘটনা হয়নি , গত কয়েক দিন অাগে দিনাজপুর ঘোড়াঘাট উপজেলায় নির্কাহী অফিসার কে অর্তকিত ভাবে হামলা করে সন্ত্রাসীরা। ফলে বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষনিক ঘোষনা দেন। ঘোষনার পর পর রাজস্থলী উপজেলায় নিরাপত্তার জন্য ৪ জন অানসার প্রেরন করা হয়েছে। ফলে সার্বক্ষনিক তারা নির্বাহী অফিসারের বাস ভবন ও অফিসের যথাযথ নিরাপত্তা জন্য নিশ্চিত করবেন।