বাঁশখালীতে আওয়ামী, যুব ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে বিক্ষোভ

মুহাম্মদ দিদার হোসাইন, বাঁশখালী:
চট্টগ্রা‌মের বাঁশখালীর সাংসদ মোস্তাফিজ’র এর বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ পৌর মেয়র সেলিমুল হক সহ ২৬ জনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিনিয়তই চলছে বিক্ষোভ। তারই ধারাবাহিকতায় ২৪ সেপ্টেম্বর(শুক্রবার) বিকেলে উপ‌জেলার খানখানাবাদ ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলী‌গের যৌথ উ‌দ্যো‌গে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে ষড়যন্ত্র এবং পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী ও বাঁশখালী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অধ্যাপক তাজুল ইসলামসহ ২৬ জনের বিরুদ্ধে  ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা খানখানাবাদ ইউনিয়নের রায়ছটা সেন্টার পুকুর পাড় পরিষদ বাজার চত্বরে খানখানাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ‌তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম আইন কলেজের সাবেক ভিপি শামসুল আলম, প্রধান বক্তা ছি‌লেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুব লীগের সদস্য গাজী  জাহেদ আকবর জেবু।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমা‌বে‌শে উপ‌স্থিত ছি‌লেন ও বক্তব‌্য রা‌খেন, খানখানাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সেলিম উদ্দিন, ইউপি সদস্য মোহাম্মদ নাছির উদ্দীন, বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ফৌজুল মুবিন, বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ও চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ  শাহাজাহান সম্রাট, খানখানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী, মোহাম্মদ মেরশেদুল আলম, খানাখানাবাদ ইউনিয়ন পরিষদের ১নং প্যানেল চেয়ারম্যান ও খানখানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক এনামুল হক, কবিল আমিন জন্টু, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইউপি সদস্য মেম্বার হাফেজ আহমদ, সাধারণ সম্পাদক আবুল কালাম, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. মুবিন, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেম্বার অজি আহমেদ, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ শামসুল আলম, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ হারুন, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের, ৩নং খানখানাবাদ আওয়ামী যুবলীগ নেতা বোরহান উদ্দিন কাজল, আবু সুফিয়ান, মো. জাবেদ, রিয়াজ, খানখানাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. আরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক ইকরামুল হক, সাংগঠনিক সম্পাদক ফখরুদ্দিন, ছাত্রলীগ নেতা রাকিব সহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।

এ‌তে বক্তারা ব‌লেন, কতিপয় নামধারী নব‌্য আওয়ামীলীগের একটি সিন্ডিকেট সদস্যরা সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর উন্নয়ন মূলক কর্মকান্ডে বাঁধাগ্রস্থ করতে বিভিন্ন ভাবে চক্রান্ত শুরু করেছে। সম্প্রতি একজন প্রয়াত মুক্তিযোদ্ধাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব্ অনার দিতে বিলম্ব হওয়াকে পুঁজি করে কিছু মুক্তিযোদ্ধাদের উস্কানি দিয়ে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছেন ওই আওয়ামীলীগ নামধারী সিন্ডিকেটের সদস্যরা। এর প্রতিবাদ করায় তারা বাঁশখালী পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরীর ওপরও ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটিয়েছে। ওই ষড়যন্ত্রকারীদের কঠোর হস্তে দমন ও ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান এবং সাংসদ মুস্তাফিজুর রহমান চৌধুরীর উন্নয়ন মূলক কর্মকান্ডকে যাতে কোন ষড়যন্ত্র বাঁধাগ্রস্থ করতে না পারে সেই জন্য সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা।