হিফ্জ উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রথম ছবকদান উপলক্ষে শাইরিয়া মাদ্রাসায় মিলাদ ও দোয়া মাহফিল

নিজস্ব সংবাদদাতা,
শাইরিয়া মুহাম্মদীয়া তাজবীদুল কোরআন সুন্নিয়া হিফজ মাদ্রাসায় আমপারা থেকে কুরআন শরীফ এবং কুরআন শরীফ নাজারা থেকে হিফ্জ উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রথম ছবকদান উপলক্ষে গতকাল ৩১ ডিসেম্বর ২০২০ আজিমুশশান মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলহাজ্ব মুহাম্মদ আমিনুল হক চৌধুরীর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ও বক্তব্য রাখেন ১৭নং ওয়ার্ড সাবেক কাউন্সিল ও আওয়ামী লীগের একক মনোনীত কাউন্সিলর প্রার্থী এবং মহানগর আওয়া মীলীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শহিদুল আলম শহীদ। প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন মোল্লা মিছকান শাহ (রাহঃ) জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মুহাম্মদ মুসা আল কাদেরী, প্রধান বক্তা ছিলেন চান্দগাঁও বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ এম বাহদুর আলম।

প্রধান অতিথি আলহাজ্ব শহীদুল আলম বলেন পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করতে হলে কুরআনের চর্চা ও অনুশীলনের কোন বিকল্প নেই। চৌদ্দশ বছর পূর্বে মহান আল্লাহ আমাদের প্রিয় নবীকে সর্বশেষ এ ওহী গ্রন্থ দিয়ে পাঠিয়েছিলেন আরবের অন্ধকারাচ্ছন্ন সমাজ থেকে নানা অপরাধ, কুকর্ম দূর করবার জন্যে। সময়ের ব্যবধানে তিনি সেখানে সব ধরনের অপরাধ মুক্ত করে একটি আলোকিত সোনালী সমাজ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছিলেন। ওহীর আলোয় আলোকিত রাসূলের সে সমাজ ব্যবস্থা ছড়িয়ে পড়েছিল সমগ্র পৃথিবী ব্যাপী। কিন্তু আত্মভোলা মুসলমান জাতি রাসূলের শেখানো, দেখানো পথ না মেনে যখন অলসতায় মগ্ন হয়ে পড়ে তখনই দুর্দশায় ক্ষতিগ্রস্থ হতে থাকে। তাই এর থেকে মুক্তি পেতে হলে আমাদেরকে কুরআনের কাছেই ফিরে যেতে হবে। অন্যথায় আমাদেরকে পরকালে কঠিন জবাবদিহিতার সম্মুখীন হতে হবে।

মাহফিলে আরো বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার সভাপতি আলহাজ্ব গোলাম আজম,মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী মোঃ ইব্রাহীম। এতে উপস্থিত ছিলেন আলহাজ্ব নাজিম পাশা,সাবেক সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ,পশ্চিম বাকলিয়া, তরুণ আইনজীবী আ ন ম জোবায়ের, ExpertX Engineering Corporationএর Owner ও CEO ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক, বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ আলহাজ্ব জাহাঙ্গীর আলম পশ্চিম বাকলিয়া, ওয়ার্ড আওয়ামীলীগ সদস্য আব্দুল বাসেক, আবু তাহের, মাদ্রাসার সিনিয়র শিক্ষক রিয়াজুল ইসলাম প্রমুখ। বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন শেখ আহমাদ মেম্বার জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা রেজাউল করিম আশরাফী।

মাহফিলে বক্তরা সমাজে শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করার জন্য নিজেদের জীবনে ইসলামের মৌলিক রীতি নীতির চর্চা আরো বাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান। সে সাথে ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক শিক্ষার পাশাপাশি দ্বীনি শিক্ষা দেয়ার অনুরোধ করেন। মাহফিল শেষে দেশের জন্য শান্তি কামনা করে দোয়া-মোনাজাত এবং উপস্থিত সবার মাঝে তবরুক বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here