শনিবার, ১৮ সেপ্টেম্বর - ২০২১
শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
আরও

    স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন স্থাপনের জন্যে অর্থ প্রদান করলেন মোস্তাফিজ!

    মুহাম্মদ দিদার হোসাইন,
    বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
    চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের জন্য ২০ লাখ টাকা বরাদ্দ প্রদান করলেন স্থানীয় সংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী।

    ইতোমধ্যে হাসপাতালে অক্সিজেন পাইপ লাইন ও বিভিন্ন যন্ত্রাংশ বসানোর কাজ শুরু হয়েছে। ৫০ শয্যা বিশিষ্ট এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে বাঁশখালীর প্রায় ৫ লক্ষাধিক জনসাধারণ সরকারি চিকিৎসা সেবা গ্রহণ করেন।বর্তমানে করোনা মহামারী সংক্রমণে সারাবিশ্ব ব্যাপী আতংক বিরাজ করছে,এমন সংকটাপন্ন সময়ে বাঁশখালীতে আক্রান্তদের সুচিকিৎসার জন্যে সাংসদ মোস্তাফিজুর রহমান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের জন্যে এই উদ্যোগ গ্রহণ করেন।

    বর্তমানে ওই হাসপাতালে ডাক্তার, নার্স ও কর্মকর্তা-কর্মচারীগণ রোগীদের যথাসাধ্য চিকিৎসা সেবা প্রদান করলেও কিছু কিছু মানুষ এই হাসপাতালের চিকিৎসা সেবা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তবে এমন পরিস্থিতিতে স্থানীয় সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী ২০ লাখ টাকা ব্যয়ে এই হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন করায় বাঁশখালীর সর্বস্তরের জনগণের মাঝে স্বস্তি ফিরে আসতে পারে বলে মনে করেন বাঁশখালীর সচেতন নাগরিক।কঠিন এ মুহূর্তে মানবিক দৃষ্টিকোন থেকে এ মহতী উদ্যোগ গ্রহণের জন্য সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রতি অশেষ কৃতজ্ঞতাও প্রকাশ করেন সাধারণ জনগণ। এখন হাসপাতাল কর্তৃপক্ষের নিকট সাধারণ জনগণের একমাত্র দাবি- কোন সাধারণ রোগী যাতে সঠিক চিকিৎসা সেবা বঞ্চিত না হয়, অবহেলার শিকার না হয়। অক্সিজেন সংকট জনিত কারণে যাতে কোন রোগীর প্রাণ সংশয় না ঘটে।স্থানীয় এক সমাজহিতৈষী ব্যক্তির সাথে কথা হলে তিনি বলেন,বর্তমান করোনা মহামারী দিন দিন ভয়ঙ্কর আকার ধারণ করছে। বিশ্বের অনেক ধনী রাষ্ট্র যেখানে এই পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে সে তুলনায় আমাদের দেশ কিছুই নয়।তারপরেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন উন্নত দেশের ন্যায় আমাদের দেশেও করোনা পরিস্থিতি মোকাবেলায় দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন।তারই ধারাবাহিকতায় এই কঠিন পরিস্থিতিতে সংকট নিরসনের জন্যে সাংসদ যে উদ্যোগ গ্রহণ করেছেন তা প্রশংসনীয়।

    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী নিজ তহবিল থেকে ২০ লাখ টাকা ব্যয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের উদ্যোগ গ্রহণ করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় সাংসদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

    এ ব্যাপারে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, বাঁঁশখালীর মাটি ও মানুষের সাথে আমার ভালোবাসা, উপজেলার কোন মানুষ যাতে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন সংকট পোহাতে না হয়,সেই বিবেচনা মাথায় রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের জন্য আমার ব্যক্তিগত তহবিল থেকে ২০ লাখ টাকা বরাদ্দ প্রদান হয়েছে।

    ইতোমধ্যে নির্মাণ কাজ শুরু হয়ে গেছে। সেন্ট্রাল অক্সিজেন নির্মাণ কাজ সম্পন্ন হলে আশাকরি কোন গরিব অসহায় রোগীকে অক্সিজেন সংকট পোহাতে হবে না বলেও জানান মোস্তাফিজ।

    9,705FansLike
    36FollowersFollow