সাত কিলোমিটার প্রতিরক্ষা বাধ নির্মাণে প্রকল্প গ্রহণ করা হবে- এনামুল হক শামীম

মুহাম্মদ জুয়েল, বোয়ালখালী:
কর্ণফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন প্রতিরোধে সাত কিলোমিটার প্রতিরক্ষা বাধ নির্মাণে প্রকল্প গ্রহণ করা হবে। বাঁধটি নির্মাণ হলে প্রায় ১৫ কিলোমিটার এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে।

২৯ নভেম্বর রবিবার কণর্ফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন পরিদর্শন শেষে এসব কথা বলেন পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম ।

তিনি বলেন, আগামী বর্ষার আগে এর কাজ শুরু করা হবে। এতে কর্ণফুলী পাড়স্থ বসবাসকারী জনগণের দুঃখ লাঘব হবে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল স্তরের মানুষের দুঃখ লাঘব করার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, চট্রগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে প্রায় ১৭ শ’ কোটি টাকা ব্যয়ে আরো একটি মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। সেনা বাহিনী এ কাজ বাস্তবায়ন করছে। এছাড়া চট্টগ্রামের ১৫টি উপজেলায় পানি উন্নয়নের বোর্ডের অধীনে নদী খাল ভাঙন প্রতিরোধে প্রকল্পের কাজ চলমান রয়েছে।

পরে কধুরখীল চৌধুরীহাটে বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের আয়োজিত জনসভায় যোগদেন তিনি।

এসময় চট্টগ্রাম ৮ আসনের সাংসদ আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহ সভাপতি রেজাউল করিম বাবুল, আওয়ামীলীগ নেতা শফিউল আলম সহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেষে বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে উপমন্ত্রীর হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here