সম্পন্ন হলো ভারচুয়াল টেক্সটাইল ক্যারিয়ার সামিট-২০২২ইং!

Textile Xpert এই প্রথমবার বাংলাদেশের সকল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং স্টুডেন্টদেরকে টেক্সটাইল সম্পর্কে বাস্তবিক ধারণা, ক্যারিয়ার গ্রুমিং, ক্যারিয়ার অপুরচুনিটি ও ভবিষ্যৎ নিয়ে সঠিক গাইডলাইন ও দিক নির্দেশনা দেয়ার জন্য ইন্ডাস্ট্রি এক্সপার্ট দের সমন্বয়ে আয়োজন করলো তিনদিন ব্যাপি Xmart present “Virtual Textile Career Sumitt -2022”
উক্ত সামিটে শিক্ষার্থীদের টেক্সটাইলে ক্যারিয়ার গঠনে একটি সম্পূরক ধারণা দেয়া হয়েছে যাতে করে শিক্ষার্থীরা তাদের ভবিষ্যৎ ক্যারিয়ার সঠিক ভাবে গড়ে তুলতে পারে।
এই অসাধারণ আয়োজনে উপস্তিত ছিলেন দেশবরেণ্য ইন্ডস্ট্রি এক্সপার্ট ট্রেনারগণ। প্রথম দিন উপস্থিত ছিলেন –
প্রকৌশলী এস এ লাবলু মিয়া ( সহযোগী অধ্যাপক, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি), মোঃ রিফাতুর রহমান মিয়াজি ( এক্সিকিউটিভ, এপেক্স হোল্ডিং লিমিটেড), প্রকৌশলী মোঃ শাহমিজ বকুল ( ম্যানেজার – মার্চেন্ডাইজিং) এবং বিশ্বাস জুবায়ের আনাম ( ডেপুটি ম্যানেজার, ইপিলিয়ন গ্রুপ)।
দ্বিতীয় দিন উপস্থিত ছিলেন –
মেহেদি হোসেইন রিফাত ( প্রতিষ্টাতা, মার্কটেক), ফেরদৌস আহমেদ ( সিনিয়র মার্চেন্ডাইজার, পূর্বানি গ্রুপ), মোঃ শাওকাত হোসেন সোহেল ( ম্যানেজার, ইউনিফিল ডায়িং মিলস লিমিটেড), মোঃ মনিরুজ্জামান ( সভাপতি, বিসিপিএসপি),
তৃতীয় দিন উপস্থিত ছিলেন –
এইচ এম মঈনুদ্দিন আহাম্মেদ ( এফ সি এস এ, উদ্যোক্তা), আব্দুল হাকিম ( সি এম ও, হুরাইন ফেব্রিক্স, যমুনা গ্রুপ), প্রকৌশলী আফসানা জাহান মিম ( মহিলা উদ্যোক্তা, চেয়ারম্যান অব এয়াইএফটি) এবং ইমাম মেহেদী হোসেইন ( ম্যানেজার, বেসিক নিটওয়্যার লিমিটেড)।
নিম্নোক্ত গুরুত্বপূর্ণ ১২ টি টপিক নিয়ে সামিট টি আয়োজিত হয়েছে –
১. Technology in Garments- AOP and Placement.
২. Fabric Technology in Textile industry – yarn to fabric.
৩. Overview of Garments Merchandising.
৪. Career opportunity as a Merchandiser
৫. Importance of Networking and Marketing in Textile Sector.
৬. Job and career prospective in Textile Sector.
৭. Higher Studies opportunity in textile Engineering.
৮. Importance of Leadership Development in Textile sector.
৯. Supply Chain Management in textile sector.
১০. Effective LinkedIn & Facebook Profile is essential for career development
১১. Campus to corporate –
Geeting ready for career success.
১২. Employability Skills for fresh graduates

উক্ত সামিটে প্রায় ৩০ টির ও বেশি বিশ্ববিদ্যালয়, কলেজ ও অন্যান্য ইন্সটিটিউট থেকে ৩০০+ শিক্ষার্থী ও চাকরিজীবীরা অংশগ্রহণ করে। যা কিনা সারাদেশের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী ও ইন্ডাস্ট্রি এক্সপার্ট দের মধ্যে একটি বৃহৎ নেটওয়ার্ক তৈরি করতে সক্ষম হয়েছে।সামিটটি তিনদিন ব্যাপি ( ডিসেম্বরের ১৬, ১৭ ও ১৯ তারিখে) অনলাইন জুম মিটিং এ অনুষ্ঠিত হয়।

টেক্সটাইল এক্সপার্টের ফাউন্ডার মোঃ মোক্তার হোসেন জানিয়েছে তারা খুব শীঘ্রই সকল অংশগ্রহণকারী ও ট্রেনারদের কে সাথে নিয়ে একটি অফলাইন অনুষ্ঠানের আয়োজন করবে। যেখানে সকল অংশগ্রহণকারী দের কে প্রফেশনাল সার্টিফিকেট প্রদান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here