সন্দ্বীপে ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ ব্যাবসায়ীকে জরিমানা

ইলিয়াছ সুমন, সন্দ্বীপঃ
সন্দ্বীপে করোনা ভাইরাস (COVID-19) সংক্রমণ প্রতিরোধের ক্ষেত্রে অপরিহার্য সোশ্যাল ডিসটান্সিং বা সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ঔষুধ কিংবা নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্য স্থিতিশীল রাখতে প্রতিদিনের ন্যায় আজও ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

আজ সকাল ১০ টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমির নেতৃত্বে ও লেফটেনেন্ড কমান্ডার জাহাঙ্গীর ও তার সঙ্গীয় ফোর্স সহ , ধোপারহাট, পেলিশ্যার বাজার, আমতলী, নোয়ারহাট ও ষোলশহর বাজারে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

এ সময় তাদের সাথে উপস্হিত ছিলেন সন্দ্বীপ অনলাইন প্রেসক্লাব সাধারন সম্পাদক ইলিয়াছ সুমন,দপ্তর সম্পাদক আবদুর রহমান ইমন, সন্দ্বীপিয়ানের চিপ এ্যডমিন মন্জুর মাওলা।

এ সময় দোকানে কেনাকাটা করতে আসা ক্রেতারা যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করে সেজন্য তাৎক্ষনিক নির্দেশে বেশ কিছু দোকানের সামনে বৃত্তাকার ও বর্গাকৃতির চিহ্ন অংকন বাস্তবায়ন করা হয় এবং সেই সাথে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর দোকান ও ওষুধের দোকান ব্যতিত অন্যান্য দোকান বন্ধ করা হয় এবং প্রদর্শিত মূল্য তালিকায় অসংগতি থাকলে তা সংশোধনের নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়াও দক্ষিণ সন্দ্বীপে সবচেয়ে জনবহুল জেলে পাড়া জেলে সম্প্রাদয়ের লোকদের সচেতনতা করা হয়। লক্ষ্য করা যায় যে জনসাধারণ সচেতনতা ও সরাকারি নির্দেশনাগুলো যথাযথ মেনে চলছে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি মোঃ মামুন দ্রব্যমূল্য নির্ধারিত চেয়ে অতিরিক্ত হওয়ায় ২জন ব্যাবসায়ীকে ১০,০০০টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি মোঃ মামুন জানান এ পর্যন্ত প্রায় ৪৪ জন ব্যবসায়ীকে অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রি করায় মোট ৪ লক্ষ ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাধারন জনগনের ভাষ্যমতে প্রতিনিয়ত মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখায় দেশের অন্যান্য এলাকার তূলনায় সন্দ্বীপে দ্রব্যমুল্য অনেকটা স্থিতিশীল পর্যায়ে আছে। এ ব্যাপারে সুশীল সমাজের প্রতিনিধিরা এসিল্যান্ডের অব্যাহত প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here