শনিবার, ২৫ সেপ্টেম্বর - ২০২১
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
আরও

    Warning: A non-numeric value encountered in /home/banglat2/chattogramtribune.com/wp-content/plugins/td-cloud-library/state/single/tdb_state_single.php on line 819

    রামগড়ে উদ্বোধন হল কোভিড-১৯ ভ্যাক্সিন টিকাদান কর্মসূচি

    মুহাম্মদ রায়হান আদনান
    রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ

    খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ ভ্যাক্সিন টিকাদান কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।আজ ৭ ই ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টা থেকে শুরু হয় এ কর্মসূচী।

    উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কারবারী, রামগড় উপজেলা নির্বাহি অফিসার মু. মাহমুদ উল্যাহ মারুফ, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা প্রতীক সেন এবং নার্সগণ।টিকাদান কর্মসূচিতে সার্বিক সহযোগিতায় কাজ করে যুব রেড ক্রিসেন্ট রামগড় উপজেলার সদস্যরা।

    এ সময় রামগড়ে সর্বপ্রথম টিকা নেন উপজেলা চেয়ারম্যান জনাব বিশ্ব প্রদীপ কুমার কার্বারী। নিজে নির্ভয়ে টিকা নিয়ে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে সবাইকে টিকা নেয়ার আহ্বান জানান তিনি। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ মাহমুদ উল্লাহ মারুফ টিকা গ্রহণ করেন, এছাড়াও একাধিক সরকারি কর্মকর্তাগন কোভিড১৯ ভেকসিন গ্রহন করেন, মোট ৩০ জনকে টিকা প্রদানের মধ্য দিয়ে আনুষ্টানিক টিকা দান কার্যক্রম শুরু করেছে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

    টিকা দান কর্মসূচিতে উপজেলা নির্বাহি অফিসার জানান, গত বছর এই সময় সবে করোনার কথা ধীরে ধীরে জানতে পারছে মানুষ। একটি বছরে তোলপাড় হয়ে গিয়েছে পৃথিবী। প্রাণ হারিয়েছেন লাখ লাখ মানুষ। করোনার ভয় গত বছরটি কার্যত ঘরবন্দি হয়ে কাটিয়েছে মানুষ। অবশেষে করোনার শেষের শুরু হল। অন্যান্য দেশের মতো আমাদের দেশেও শুরু হল জনসাধারণের জন্য করোনা টিকাদান প্রকল্প।তিনি বলেন,আমি আশাবাদী অতি শীঘ্রই এই মহামারী থেকে আমরা মুক্তি পাবো।

    টিকা দেওয়া শেষে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রতিক সেন বলেন,আজকে ৩০ জনকে এ ভ্যাক্সিন দেওয়া হয়েছে। সকলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন সরকার কর্তৃক নিয়ম অনুযায়ী বিশেষ অনলাইন এ্যাপস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করার মাধ্যমে নেয়া যাবে এই ভ্যাক্সিন। এটির কোন পার্শ্ব প্রতিক্রিয়া এখনো অবদি দেখা যায়নি, তাই সবাই নির্ভয়ে টিকা গ্রহণ করতে পারবেন।

    9,705FansLike
    36FollowersFollow