রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যােগে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

স্টাফ রির্পোটার:
রাঙামাটি জেলার রাজস্থলী বাজারে বাংলাদেশ সেনাবাহিনী কাপ্তাই জোনের অধীন রাজস্থলী সাব জোনের উদ্যােগে অগ্নি নির্বাপণ এক বিশেষ মহড়া বৃহস্পতিবার বেলা ২ ঘটিকার সময় বাজার এলাকার জুড়ে ঐতিহাসিক বটতলায় বিপুল পরিমান বাজারে ব্যবসায়ীসহ সাধারণ দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

উক্ত মহড়া অনুষ্ঠানের পূর্বে রাজস্থলী সাব জোনের ক্যাপ্টেন দেবাষীশ সরকার নেতৃত্ব একটি গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা সকলকে প্রদান করেন। তিনি বলেন যে কোন মুহুর্তে আগুন লেগে যেতে পারে, অাগুনের সুত্রপাত ঘটার ফলে আগুন নিভানোর জন্য সকলে সতকর্তার সহিদ এগিয়ে অাসতে হবে। অাগুন কি ভাবে নিভানো হয়,এবং ক্ষতিগ্রস্ত এলাকাকে কি ভাবে রক্ষা করতে হয় সে বিষয়ে মহড়ার মাধ্যমে প্রশিক্ষন প্রদান করা হয়। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি রাজস্থলী প্রেস ক্লাব অআজগর অালী খান, এ এস আই সাইফুল ইসলাম, ১ নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান স্বরসতি ত্রিপুরা সহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রতিনিধি বাজারের ব্যবসায়ী ও গন্যমাণ্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান স্বরসতি ত্রিপুরা জানান,রাজস্থলী সেনাবাহিনী একটি মহৎ উদ্যােগ হাতে নিয়েছেন, পাহাড়ে যে কোন মুর্হতে অাগুন লেগে ক্ষতি হতে পারে, তাই অামাদের সচেতন করতে একটি প্রশংসনিয় উদ্যোগ হাতে নিয়ে অসাধারন ভুমিকা রেখেছেন। অামি কাপ্তাই জোনের অধিনায়ক লেঃ কর্ণেল গাজী মিজানুল হক পি এস সি মহোদয় কে ১ নং ঘিলাছড়ি ইউনিয়ন বাসীর পক্ষ থেকে অান্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here