শনিবার, ১৮ সেপ্টেম্বর - ২০২১
শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
আরও

    বেহাল দশায় বড়ঘোনা সকাল বাজার সড়ক!

    মুহাম্মদ দিদার হোসাইন,
    বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
    চট্টগ্রামের বাঁশখালী উপজেলাধীন গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা সকাল বাজার সড়কে সামান্য বৃষ্টিতেই হাঁটু পরিমান পানি জমে থাকার ফলে সড়কটি চলাচল অযোগ্য হয়ে পড়েছে।শনিবার সকালে পরিদর্শন কালে সড়কটির বেহাল অবস্থা দেখা গেছে।

    পশ্চিম বড়ঘোনা সকাল বাজারস্থ সড়কটি জনবহুল চলাচল সড়ক। বাংলা বাজার ব্রীজ থেকে সকাল সংযোগ সড়কের যেমন বেহাল পরিনতি ঠিক তেমনি সকাল বাজার থেকে গণ্ডামারা সংযোগ সড়কটিরও নাজুক পরিস্থিতি।সড়ক দুটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় একেবারেই চলাচল অযোগ্য হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই হাঁটু জ্বলাবদ্ধতার সৃষ্টি সকাল বাজারস্থ সড়কে।এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে চায় স্থানীয় জনসাধারণ।

    পরিদর্শনকালে সকাল বাজার ও বাংলা বাজার ব্যবসায়ী মুহাম্মদ করিম সওদাগর,ফরিদ, ওবায়দুল্লাহ,হাব্বানিয়া বাজারের ফরিদুল আলম রানা,আবু সওদাগর, নুরুল আলম,মৌলানা হাসান, মনছুর ও ফার্মিস ফরিদ সহ আরো অনেকে বলেন, সকাল বাজার সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার কাজ না হওয়ার ফলে চলাচল অযোগ্য হয়ে পড়েছে। বর্ষার মৌসুমে সামান্য বৃষ্টিতেই হাঁটু পরিমান জ্বলাবদ্ধতার সৃষ্টি হয়,যার দরুন খুবই নাজুক অবস্থা হয়ে পড়েছে। উপকুলীয় অঞ্চলের এই সড়কটি খুবই গুরুত্বপূর্ণ ও জনবহুল চলাচল সড়ক এটি,হাটখালী এলাকাটি ফিসারী এলাকা হিসেবে দেশব্যাপী প্রসিদ্ধ। দেশের বিভিন্ন এলাকা থেকে এখানে প্রতিনিয়়ত বিভিন্ন ব্যবসায়ীরা মাছ সংগ্রহের আসে।তাছাড়া বেশ কয়েকটি বরফ মিলও রয়েছে এই এলাকায়।

    চলাচল সড়কের বেহাল দশার ফলে ব্যবসায়ীরা লোকসান গুনছে বলে স্থানীয় ব্যবসায়ীরা। সড়কের বেহাল দশার কারণে ডেলিভারির রোগী মেডিকেল নেয়ার পথে অনেক সময় রোগীর মৃত্যুুর ঘটনাও ঘটেছে বলে জানান স্থানীয়রা।

    তাছাড়া বাঁশখালীর উপকূলীয় অঞ্চলের গণ্ডামারা এলাকায় দেশের বৃহত্তম প্রজেক্ট এস আলম পাওয়ার প্ল্যান্ট স্থাপন হচ্ছে।এই প্রজেক্টের জন্যেও দেশব্যাপী প্রসিদ্ধ ওই এলাকাটি।ওই সড়ক দুটি দ্রুত সংস্কারের দাবিও জানান স্থানীয়রা।

    9,705FansLike
    36FollowersFollow