রবিবার, ২৪ অক্টোবর - ২০২১
রবিবার, অক্টোবর ২৪, ২০২১
আরও

    Warning: A non-numeric value encountered in /home/banglat2/chattogramtribune.com/wp-content/plugins/td-cloud-library/state/single/tdb_state_single.php on line 819

    বাঁশখালীতে শিল্পকলা একাডেমী’র পুরস্কার বিতরণীতে জেলা প্রশাসক

    মুহাম্মদ দিদার হোসাইন, বাঁশখালী প্রতিনিধি: 
    চট্টগ্রামের বাঁশখালী উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোমেনা আক্তারের সভাপতিত্বে ২৭ অক্টোবর (মঙ্গলবার) প্রতিভা অন্বেষনে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান উপজেলা অফিসার্স ক্লাব-এ অনুষ্ঠিত হয়।
    সভায় প্রধান অতিথি ছিলেন,চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, বিশেষ অতিথি ছিলেন, বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, বাঁশখালী পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী, বাঁশখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রেজাউল করিম মজুমদার।অনুষ্ঠানের প্রারম্ভে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি শ্যামল কান্তি দাশ।

    সঞ্চালনায় ছিলেন, শিক্ষিকা বাবলী দাশ।এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শফিকুর রহমান মজুমদার, ডা: শ্যামলী দাশ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: সমরঞ্জন বড়ুয়া, উপজেলা প্রকৌশলী মো:আশরাফুল ইসলাম ভুইঁয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাকেরা শরীফ,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুল ইসলাম,বাঁশখালী বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ সহ সকল সরকারি বিভাগের কর্মকর্তা বৃন্দ ও চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, চেয়ারম্যান আ.ন.ম. শাহাদত আলম, চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম,চেয়ারম্যান কফিল উদ্দিন, চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, চেয়ারম্যান বদরুদ্দিন চৌধুরী, চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন, চেয়ারম্যান এম. হারুনুর রশিদ,চেয়ারম্যান মো: আসহাব উদ্দিন, চেয়ারম্যান মো: শাহাজাহান চৌধুরী প্রমুখ।

    প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মুহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, সাংস্কৃকিত কর্মীরা কখনো কোন ধরনের অন্যায়, অসামাজিক ও অপরাধ মূলক কর্মকান্ড করতে পারেনা। যারা সাংস্কৃকিত চর্চা করে তারা কোন অন্যায় কাজে জড়ায় না। কিন্ত বর্তমানে আধুনিক বিশ্বে সাংস্কৃকিত চর্চার চেয়ে মোবাইলে বেশি সময় ব্যয় করছে ছেলে – মেয়েরা , ফলে তারা কি করে তা বাবা মায়েরা খবর নেওয়ার সময় পায় না।এ সম‌য় তিনি সমাজের অনিয়ম দুর্নীতি বন্ধে সাংস্কৃতিক চর্চা ও খেলাধুলার বিকল্প নেই বলে দাবী করেন।
    অনুষ্টানে বাঁশখালী পৌরসভা ও ১৪টি ইউনিয়নের শিল্পকলা একাডেমির সাংস্কৃকিত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।বাঁশখালী শিল্পকলা একাডেমির প্রকাশনা প্রদীপ্ত এর মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানের শুরুতে উপজেলা পরিষদের অভ্যন্তরে শিশুদের জন্য পার্ক উল্লাস এর উম্ভোধন করেন পরে তিনি উপজেলা প্রশাসনের আয়োজনে কালপিুর ইজ্জতনগর আশ্রয়ন প্রকল্প ২ এর উপকারভোগী ২৫ পরিবারের মাঝে কবুলিয়ত হস্তান্তর করেন।এরপর উপজেলা পরিষদের অর্থায়নে গরীর ও দুস্থদের মাঝে সেলাই মেশিন, সবজি বীজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে ক্রীড়া সামগ্রী প্রদান করেন।

    9,705FansLike
    36FollowersFollow