বাঁশখালীতে মাক্স বিতরণে নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী

মুহাম্মদ দিদার হোসাইন,
বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
মহামারী করোনা সংক্রমণ রোধে বাঁশখালীর জনসাধারণকে মাক্স ব্যবহার বাধ্যতামূলক করার লক্ষ্যে মাঠে নেমেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী।

শুক্রবার বিকেলে বাঁশখালী উপজেলা নবাগত নির্বাহী কর্মকর্তা পৌরসভা বিভিন্ন স্পটে ঘুরে ঘুরে মাক্স বিহীন লোকদের দেখা মাত্র উপজেলা প্রশাসনের পক্ষ একটি করে মাক্স বিতরণ করেন এবং মাক্স পরিধানে সচেতনতা মূলক উপদেশ প্রাদান করেন তিনি।

এসময় বাঁশখালীর জনগণকে ঐস্যিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে মাক্স পরিধান করতে বাধ্যতামূলক করা হয়েছে বলে জানান তিনি।

বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশেও আবারো নতুন করে সংক্রমণ বেড়ে চলেছে তাই সরকার ১৮ টি বিষয়ে বিধিনিষেধ আরোপ করার পাশাপাশি মাক্স পরিধানও বাধ্যতামূলক করতে নির্দেশ দিয়েছেন,তারই ধারাবাহিকতায় উপজেলার সর্বস্তরের জনগণকে মাক্স ব্যবহারে বাধ্যবাধকতা করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মচারী, কর্মকর্তাদের নিয়ে পৌরসভার বিভিন্ন স্পটে ঘুরে ঘুরে সাধারণ মানুষকে সচেতনতা মূলক উপদেশ প্রাদান করেন নবাগত ইউএনও সাইদুজ্জামান। এসময় প্রশাসনের পক্ষ থেকে বেশকিছু মাক্সও বিতরণ করা হয়।

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখা, লোক সমাগম করে বিভিন্ন সভা সমাবেশ বন্ধ রাখা এবং সন্ধ্যা ছয়টা থেকে হোটেল রেস্তোরাঁ, শপিং মল বন্ধ রাখা সহ বিভিন্ন বিষয়ে সচেতনতা অবলম্বন করার জন্যে আহ্বানও করেন। দেশ ও দেশের মানুষ সংক্রমণ থেকে বাঁচতে সর্বস্তরের মানুষের উচিত সচেতন হওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here