বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৩ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই, ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

মুহাম্মদ দিদার হোসাইন, বাঁশখালী প্রতিনিধি:
চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ভয়াবহ এক অগ্নিকান্ডে ৩ পরিবারের ঘরবাড়ি সহ সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

বর্তমানে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা নি:স্ব-অসহায় নারি-পুরুশ-শিশুরা  খোলা আকাশের নিচে বসবাস করছে।

৯ নভেম্বর,২০ ইং সোমবার ভোর ৩ টার সময় উপজেলার গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা ৫ নং ওয়ার্ডের মনছুরের বাড়িতে ভয়বহ এ অগ্নিকান্ড সংঘঠিত হয়েছে।

এতে মোহছেন আলীর ছেলে ছগির, আবু তাহের এবং তাদের বোন জামাই সহ ৩ টি পরিবারের ঘর, ঘরের সকল আসবাবপত্র, নগদ টাকা, ৮/১০ টি ছাগল, হাঁস-মুরগি সহ সবকিছু পুড়ে ছাঁই হয়ে গেছে, এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে, রাত ৩ টার সময় যখন সবাই বিভোর ঘুমে আচ্ছন্ন তখন হঠাৎ করে আগুন লেলিহান শিখার প্রচন্ড তাপে ঘুম ভেঙ্গে গেলে দেখা যায়, ৩ পরিবারের পাশাপাশি সব ঘর অগুনে জ্বলছে, পরিবারের নারী-শিশুদের কোন রকমে বের করতে পারলেও ঘর থেকে কোন আসবাবপত্র, কাপড়-চোপড় কিছুই আর বের করা সম্ভব হয়নি।

ক্ষতিগ্রস্থ পরিবারের আর্তচিৎকারে প্রতিবেশিরা ছুঠে আসলেও ততক্ষনে সবকিছু পুড়ে ভস্মিভূত হয়ে গেছে।
অগ্নিকান্ডের খবর পেয়ে সকালে পরিদর্শনে আসেন স্থানীয় ইউপিএম ও প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সহানুভুতি জানান এবং তাৎক্ষনিকভাবে ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহযোগিতা করেন। কামাল উদ্দিন বলেন, অগ্নিকান্ডের সংবাদ তাৎক্ষনিকভাবে উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে জানিয়েছি।

ঢাকায় অবস্থানরত: ইউপি চেয়ারম্যান আলহাজ্ব লেয়াকত আলী অগ্নিকান্ডের খবর শুনে মর্মাহত হয়েছেন, ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সহানুভুতি জানিয়েছেন। ঢাকা থেকে আসলে ক্ষতিগ্রস্থ পরিবারের খোঁজ-খবর নেবেন বলে জানিয়েছেন প্যানেল চেয়ারম্যান ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য কামাল উদ্দিন সিকদার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোন প্রশাসনিক কর্মকর্তা অগ্নিকান্ডে ক্ষতির ভয়বহতা পরিদর্শন এবং সহযোগিতায় এগিয়ে আসেনি বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here