বাঁশখালীতে জায়গা-জমির বিরোধে সংঘর্ষে নিহত ১ আহত ৪ জন!

মুহাম্মদ দিদার হোসাইন,
বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের বাঁশখালীতে পারিবারিক জমি-জমার বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।এতে একজন নিহত হয়েছে,আরো অন্তত ৪ জন আহত হয়।

২০ অক্টোবর(বুধবার) উপজেলার দক্ষিন জলদী মনছুরিয়া বাজার এলাকায় পারিবারিক জায়গা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় কাসিম আলীর পুত্র ও বাহদুর আলমের সাথে দীর্ঘদিন যাবত ওই এলাকার মৃত্যু আবুল কাসেম এর পুত্র কামাল উদ্দিন ও আব্দুল খালেক এর সাথে জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছিলো,ওই বিরোধের জেরেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।এতে আব্দুল খালেক নামের একজন নিহত হয়।আরো ৪ জন আহত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পৌর সদরের দক্ষিন জলদী রঙ্গিয়াঘোনা এলাকার সেনায়ত আলী পাড়া এলাকার কাশিম আলীর পুত্র মনজুর আলম ও বাহাদুর আলমের সাথে মোঃ কামাল ও নিহত আব্দুল খালেকের দীর্ঘদিন যাবৎ পারিবারিক জায়গা-জমির সংক্রান্ত বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটে।এ সময় মৃৃত আবুল কাশেমের পুত্র আবদুল খালেক (৩৪) নামে একজনের মৃত্যু হয়। তাছাড়া আহত হয় অন্তত আরো চারজন।

এ ব্যাপারে বাঁশখালী পৌরসভা ৯ নং ওয়ার্ডের
বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ডাঃ সঞ্জয় নাথ বলেন,দক্ষিন জলদী রঙ্গিয়াঘোনা এলাকায় সংঘর্ষের ঘটনায় মোঃ আব্দুল খালেক নামে একজনের মৃত্যু হয়েছে আরো ৪ জনের অবস্থা গুরুতর হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এব্যাপারে বাঁশখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মুহাম্মদ কামাল উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত বলেন,পৌরসভা সদরের মনছুরিয়া বাজার সংলগ্ন এলাকায় দু’পক্ষের সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠানো হয়েছে।

আব্দুল খালেক নামে এক যুবকের মৃত্যুর পর ঘটনাস্থলে সহকারী পুলিশ সুপার আনেয়ারা (সার্কেল) হুমায়ুন কবির এবং আমি নিজে ঘটনাস্থলে গিয়েছি,লাশটি ময়নাতদন্তের জন্যে চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি কামাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here