‘বাঁচো এবং বাঁচতে দাও’ স্লোগানকে সামনে রেখে ‘ক্লাইমেট ইয়ুথ মুভমেন্ট বাংলাদেশ’র শুভ উদ্বোধন!

চট্টগ্রাম ট্রিবিউন ডেস্ক,
“বাঁচো এবং বাঁচতে দাও” এই স্লোগানকে সামনে রেখে গত ২৫ শে আগস্ট ২০২১ ভার্চুয়ালী আনুষ্ঠানিক উদ্বোধন হয় “ক্লাইমেট ইয়ুথ মুভমেন্ট বাংলাদেশ ” নামে একটি পরিবেশবাদী সংগঠন।

অনুষ্ঠানে সংগঠনের ফাউন্ডার মু. সাজ্জাদ হোছাইন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতি(বেলা) এর প্রধান নির্বাহী জনাবা সৈয়দা রিজওয়ানা হাসান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন জাপান ইন্টারনেশনাল কর্পোরেশন এজেন্সি এর প্রোগ্রাম ম্যানেজার জনাব মু. আনিসুজ্জামান চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চাইল্ড মেসেজ এর এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব মু. আরিফ রহমান শিবলি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আরিফ রহমান শিবলি বলেন, বর্তমানে যখনই জলবায়ুর সমস্যার সৃষ্টি হয় তখন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় শিশুরা।বড়দের জন্যই তারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়।এর থেকে উত্তরণের জন্য সকলকে সচেতন হওয়া এবং কার্যকর ব্যবস্থা গ্রহন করার অনুরোধ জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে মু.আনিসুজ্জামান চৌধুরী বলেন,বর্তমানে যে ক্লাইমেট ক্রাইসিস হচ্ছে এর থেকে পরিত্রানের জন্য সকল তরুণ -তরুণী ও যুবক -যুবতীদের সম্মিলিত ভাবে কাজ করার আহ্বান জানান এবং বর্তমান ইয়াং জেনারেশনকে পরিবেশের সুরক্ষায় আরও উদ্ভুদ্ধ হওয়ার পরামর্শ দেন। অনুষ্ঠানে প্রাধান অতিথির বক্তব্যে সৈয়দা রিজওয়ানা হাসান চৌধুরী বলেন,বর্তমানে জলবায়ু পরিবর্তন মোকাবিলা করতে হলে বর্তমানে যে উন্নয়নের ধারা অব্যাহত আছে তার থেকে আমাদের সকলকে বের হয়ে আসতে হবে।

পাশাপাশি জীবশ্ব জ্বালানি থেকে আমাদের বের হয়ে এসে নবায়নযোগ্য শক্তির দিকে মনোনিবেশ করতে হবে।তিনি আরও বলেন,গতানুগতিক উন্নয়নের ধারা থেকে সরে এসে টেকসই উন্নয়নের কথা ভাবতে হবে এবং বর্তমান ইয়াং জেনারেশনকে চারিদিকে গাছ লাগানোর আন্দোলন অব্যাহত রাখতে হবে।পরিশেষে তিনি সংগঠনটি সফলতা কামনা করেন এবং সংগঠনটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here