ফুটপাত-রাস্তা দখল: ২৯ প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা

আব্দুল করিম, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:
ফুটপাত, রাস্তা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ ও মালামাল রেখে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে ২৯ প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে নগরীর সদরঘাট ও কোতোয়ালি থানা এলাকায় অভিযানেেএ জরিমানা করা হয়।

অভিযানকালে নগরীর সদরঘাট থানাধীন মাদারবাড়ী নেওয়াজ হোটেলের মোড় সংলগ্ন সিটি কর্পোরেশনের মার্কেটের সামনে অবৈধভাবে স্তুপকৃত ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল অপসারন করা হয়। এসময় ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ডিটি রোডের উভয় পার্শ্বের রাস্তা ও ফুটপাত দখল করে অবৈধভাবে নির্মিত একটি ট্রান্সপোর্ট অফিসসহ ১০টি দোকান ও দোকনের বর্ধিত অংশ অপসারন করা হয়।

একই অভিযানে জুবলী রোডস্থ শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেটের অভ্যন্তরে দোকানের সামনের করিডোর দখল করে পন্যসামগ্রী স্তুপ করে চলাচলের পথ সংকুচিত করার দায়ে মার্কেটের ২৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়।নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, জনস্বার্থে ফুটপাত ও রাস্তা দখলকারীদের বিরুদ্ধে এ অভিযান চলমান থাকবে।

অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here