ফাইনালে লাহোর!

তাহমিদ লিয়াম,
দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডেভিড উইজির অলরাউন্ডার নৈপুণ্যে মুলতান সুলতানসকে হারিয়ে পাকিস্তান সুপার লিগের ফাইনালে উঠেছে লাহোর কালান্দার্স। প্রথমবারের মতো এই টুর্নামেন্টের ফাইনালে খেলবে লাহোরের ফ্র‍্যাঞ্চাইজিটি।

করাচিতে ২য় এলিমিনেটর ম্যাচে আগে ব্যাট করে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৮২ রান তোলে লাহোর। ওপেন করতে নেমে এদিনও ঝোড়ো ইনিংসের আভাস দেন টাইগার ওপেনার তামিম ইকবাল। কিন্তু ২০ বলে ৫টি ৪ মেরে ৩০ রান করে জুনাইদ খানের বলে আউট হয়ে যান তামিম। তার ওপেনিং পার্টনার মাত্র ৪ রানের জন্য করতে পারেননি ফিফটি। এরপর সোহেল আক্তার, বেন ডাঙ্ক ও মোহাম্মদ হাফিজরা বড় স্কোর করতে বাধ্য হন। এরপরই ঝর তোলেন সাবেক দক্ষিণ আফ্রিকান ডেভিড উইজি।

মাত্র ২১ বলে ৫টি বাউন্ডারি ও ৩ ছক্কার সাহায্যে করেন ৪৮* রান। মুলতানের হয়ে শহীদ আফ্রিদি নেন ১৮ রানে ২টি উইকেট। অ্যাডাম লাইথ, সোহেল তানভীর, মোহাম্মদ ইলিয়াস ও জুনায়েদ খান নেন ১টি করে উইকেট।

জবাবে ইংলিশ অ্যাডাম লাইথের ফিফটি, খুশদীল শাহের ৩০ ও ক্যাপ্টেন শান মাসুদের ২৭ বাদে বলার মতো তেমন কারো কোন ইনিংস না থাকা এবং লাহোরের বোলারদের নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেওয়ায় ১৯.১ ওভারে ১৫৭ রানে অল আউট হয়ে যায় মুলতান। ব্যাটিংয়ের পর বল হাতেও ২৩ রানে ৩ উইকেট নেন পেসার ডেভিড উইজি। এছাড়া হারিস রউফও ৩০ রানে ৩ উইকেট এবং দিলবার হুসেইন ও শাহীন শাহ আফ্রিদি নেন ২টি করে উইকেট।

আগামী ১৭ নভেম্বর বুধবার করাচি কিংসের বিপক্ষে ফাইনালে খেলবেন তামিম ইকবাল ও তার দল লাহোর কালান্দার্স৷ যেই জিতুক, নতুন এক চ্যাম্পিয়ন পাচ্ছে পিএসএল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here