পরিবেশ ও জলবায়ু বিপর্যয় রোধে চট্টগ্রামের মানুষকে এক করবে “সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর”

স্টাফ রিপোর্টার :
সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর কমিটির পরিবেশ ও জলবায়ু বিপর্যয় রোধে সচেতনতা তৈরির লক্ষ্যে সভায় পাহাড় ও পরিবেশ ধ্বংস বন্ধ করতে চট্টগ্রামের মানুষকে এক সাথে নিয়ে কাজ করার জন্য অঙ্গীকার করা হয়। গতকাল ২৫শে সেপ্টেম্বর ২০২১ ইংরেজি সন্ধ্যা ৭টায় চট্টগ্রামে সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখার নবগঠিত কমিটির সভায় আরো বলা হয় চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবি তে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসতে জনগনকে নিয়ে সিআরবি তে আন্দোলন চালিয়ে যাবে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাজী হুমায়ূন কবির। সভাপতিত্ব করেন সবুজ আন্দোলন মহানগর শাখার সভাপতি অধ্যক্ষ ড. মোঃ সানাউল্লাহ। সঞ্চালনায় ছিলেন সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি।

প্রধান অতিথি কাজী হুমায়ূন কবির বলেন,সবুজ আন্দোলন কাজ করছে এবং করবে পরিবেশ রক্ষার জন্য। পরিবেশ রক্ষা পেলে বাঁচতে পারবে মানুষ।

অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ ড. মোঃ সানাউল্লাহ বলেন,চট্টগ্রামের সকল মানুষকে সাথে নিয়ে পরিবেশ বিপর্যয় রোধে আমরা সবুজ আন্দোলনের ব্যানারে সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছি এবং যাবো এই প্রত্যাশা।

সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফোরকান রাসেল বলেন,পরিবেশ ও জলবায়ু বিপর্যয় রোধে সচেতনতা তৈরির লক্ষ্যে সিআরবি তে চট্টগ্রাম নাগরিক কমিটির প্রতিদিনের আন্দোলনে সবুজ আন্দোলনের সকল সদস্যকে উপস্থিত থেকে পরিবেশ বিপর্যয় প্রকল্প হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসতে আন্দোলনকে বেগবান করতে হবে।

সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক মাহিম পারভেজ বলেন, সবুজ আন্দোলন সবুজায়নের কথা বলে,পরিবেশ বিপর্যয় রোধে এখন থেকে সম্মিলিতভাবে কাজ না করলে ভবিষ্যৎ প্রজন্মকে এর ফল ভোগ করতে হবে মারাত্মক ভাবে। তাই চলুন সবাই এক সাথে পরিবেশ রক্ষায় কাজ করি

সভায় আরও বক্তব্য রাখেন সবুজ আন্দোলন চট্টগ্রাম মহানগর কমিটির সহ সভাপতি সৈয়দ মোঃ খালেদ,সাংগঠনিক সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক উৎপল আজিজ, সহ প্রচার সম্পাদক মোহাম্মদ আজাদ,সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোর্শেদ আলম,সহ সাংগঠনিক সম্পাদক এস.এম আজিজুল হাকিম হিরো,সহ যোগাযোগ সম্পাদক মোঃ রোকন উদ্দিন,কার্যনির্বাহী সদস্য সাবিহা সোলতানা রক্সি,নিশি আক্তার,নুর করিম ও মোঃ মহিন উদ্দিন প্রমুখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here