নিম্মচাপ মোকাবেলায় প্রস্তুত রেড ক্রিসেন্ট চট্টগ্রাম

ডেস্ক নিউজ
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্মচাপ মোকাবেলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বাস্তবায়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম ও সিটি রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান এম.এ.ছালাম এর তত্ত্বাবধানে প্রস্তুত রয়েছে যুব স্বেচ্ছাসেবকরা।

নিম্মচাপ সর্ম্পকে প্রতিনিয়ত জনসাধারণের কাছে তথ্য প্রদান কার্যক্রম পরিচালনা করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কন্ট্রোল রুমে প্রশাসক খোরশেদ আলম সুজন এর সাথে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের প্রতিনিধিদের সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আব্দুল জব্বার, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সালসহ যুব স্বেচ্ছাসেবকরা।

নিম্মচাপ মোকাবেলার অংশ হিসেবে যুব স্বেচ্ছাসেবকদের দক্ষতার বৃদ্ধির লক্ষ্যে যুব রেড ক্রিসেন্ট কার্যালয়ে এর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নিম্মচাপ মোকবেলার লক্ষ্যে নিজস্ব প্রস্তুতি সভার সিদ্ধান্ত মোতাবেক মাইকিং এর মাধ্যমে সচেতনতা সহায়তা ও পরবর্তী উদ্ধার, ত্রাণ বিতরণ ও পুর্নবাসন এর জন্য রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কাজ করবে বলে এ সিদ্ধান্ত গৃহিত হয়। যেকোন প্রাকৃতিক বিরূপ পরিস্থিতিতে উপকূলবর্তী এলাকার উপজেলা পর্যায়ে বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের আন্দরকিল্লাস্থ যুব কার্যালয়ের নির্দেশনা মোতাবেক দুর্যোগ মোকাবেলা করার জন্য বলা হয়। ইতিমধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসন সহ বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থার সাথে সমন্বয় সভা সম্পন্ন করে ও রেড ক্রিসেন্ট চট্টগ্রামের প্রস্তুতি সম্পর্কে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here