থামানো যাচ্ছেনা কক্সবাজারস্থ পিএমখালীর জাহাঙ্গীরের অবৈধ মাটি কাটা

কক্সবাজার সংবাদদাতা,
সদর উপজেলার পিএমখালীতে অবৈধভাবে পাহাড়ের মাটি কেটে পাচারকালে অভিযান চালিয়ে মাটি ভর্তি ১টি ডাম্পার (চট্রমেট্রো অ- ৫৭৮) জব্দ করেছে সদর ভূমি অফিস। তারপরও থামানো যাচ্ছেনা অবৈধ মাটি কাটা। সংশ্লিষ্ট সূত্র জানান, জড়িত থাকার অপরাধে দুজনকে আটক করে জেলে পাঠিয়েছে উপজেলা ভূমি কর্মকর্তা।

জব্দকৃত গাড়ির মালিক পিএমখালী ইউনিয়নের ছনখোলা পশ্চিম পাড়া এলাকার সোলতান আহমদের ছেলে জাহাঙ্গীর আলম। একটি গাড়ি জব্দ করা হলেও জাহাঙ্গীরের মালিকানাধীন আরো ৪/৫ টি ডাম্পার প্রতিদিন মাঠি ও বালি পাচার করে যাচ্ছে। স্থানীয় সূত্র প্রকাশ ইতিমধ্যে একাধিক পাহাড় সাবাড় করে ফেলেছে জাহাঙ্গীর ও তার সিন্ডিকেট।

গত সপ্তাহে কক্সবাজার সদর ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহরিয়ার মুক্তার এর নেতৃত্বে গোপন সংবাদ ভিত্তিতে পিএমখালীতে অভিযান চালিয়ে অবৈধভাবে পাহাড় ও টিলার মাটি কেটে পাচারের সময় জাহাঙ্গীরের মালিকানাধীন ১টি ডাম্পার জব্দ ও দুইজন শ্রমিককে আটক করেছে। গ্রেপ্তারকৃতদেরকে পাহাড় থেকে অবৈধ মাটি কাটার অপরাধে সংশ্লিষ্ট ধারায় মামলা করে জেলে পাঠিয়ে দেওয়া হয় এবং জব্দকৃত ডাম্পারটি ভূমি অফিসে নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে সদর ভূমি অফিসার মোঃ শাহরিয়ার মুক্তার জানান, অবৈধ মাটি কাটার দায়ে জাহাঙ্গীরের ডাম্পারটি এখনো জব্দ আছে। দুইজনকে জেলে পাঠানো হয়েছে। ভবিষ্যতে এবিষয়ে প্রশাসন আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। কাউকে ছাড় দেয়া হবেনা।

ডাম্পার জব্দ করার পরও আবার সংরক্ষিত পাহাড় থেকে মাটি কেটে বিক্রি করার অভিযোগের বিষয়ে জানতে জাহাঙ্গীরের মোবাইলে যোগাযোগ করা হলে, রিং হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here