ট্রেডিশনাল ফ্যাশন উৎসব!

রাকিব উদ্দিন,
ফ্যাশনের সঙ্গে মানুষের সরাসরি সংযোগ ঘটায় লাল-সবুজ বসন অঙ্গে জড়িয়ে ফ্যাশন শো। মানুষ ভজলে iসোনার মানুষ হবি- এমন দর্শনেই জীবন পার করছেন ফকির লালন সাঁই। মানুষের ভেতরের মানুষকে চেনা এবং মানুষকে সাধন-ভজন করার জন্য জীবনভর যুদ্ধ করে গিয়েছেন লালন তার গানে গানে শুরু হয় ফ্যাশন কিউ ‘লালন’।

ফ্যাশন ক্যাফে বি.ডি’র আয়োজনে সিলেট সহ- দেশের বিভিন্ন অঞ্চলের মডেল, নৃত্য শিল্পী, গায়কদের নিয়ে এক জমকালো আয়োজনে উদযাপিত হলো ট্রেডিশনাল ফ্যাশন উৎসব। ফ্যাশন কোরিওগ্রাফার ছিলেন আলমগীর হোসেন আলো। ফ্যাশন শোতে মডেলরা হাটেন এফডিএসি এর খাদি পোশাকে, লাল সবুজের পান্জাবী ডিজাইন করেন রউশন’স, সেলোয়ার কামিজে দেশের নানান বৈচিত্র প্রকাশ পায়, লালনের গানে লালনের পোষাকে বহমান ঐতিহ্য ফুটে ওঠে এই ফ্যাশন উৎসবে সাথে স্থান পায় দেশিয় খাদি বস্ত্র।

ফ্যাশন কোরিওগ্রাফি আলমগীর হোসেন আলো বলেন,বাংলাদেশের ঐতিহ্যকে টিকিয়ে রাখতে কাজ করে যাচ্ছি নিয়মিত। এ ধারাবাহিকতায় চট্টগ্রাম এর স্টার ফেয়ার ফ্যাশন ইন্সটিট থেকে সিলেট ফ্যাশন ক্যাফে বি ডি প্রেজেন্ট ট্রেডিশনাল ফ্যাশন ফ্যাস্ট ২০২০ এ অংশ গ্রহন করে চট্টগ্রাম এর একঝাক তরুণ মডেল। ঐতিহ্য আমাদের নীড় সে ঐতিহ্য কে আমরা ভুুুলতে বসেছি। তরুণদের মাাঝে ঐতিহ্যকে ধরে রাখতে কাজ করে যাচ্ছি।

সোমবার ওসমানী নগর থানাধীন গোয়ালাবাজারের এক চায়নিজ রেস্তোরায় রুবেল রাজ এর উপস্থাপনায় ও বদরুল গজনভীর পরিচালনায় এ ট্রেডিশনাল ফ্যাশন উৎসব অনুষ্ঠিত হয়।

ফ্যাশন উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যান আতাউর রহমান মানিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমানী নগর থানার ওসি (তদন্ত) মাছুদুল আলম, সিলেটের খবরের নির্বাহী সম্পাদক এহসানে এলাহী খান, জাহেদ হুসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here