টেকনাফে কোস্টগার্ডের অভিযানে সাড়ে ৪ লাখ ইয়াবা সাড়ে ৯ লাখ কিয়াত ও কাঠের নৌকাসহ আটক ৩ জন

কায়সার হামিদ মানিক, উখিয়া
কক্সবাজারের টেকনাফে সেন্টমার্টিন সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে কোস্টগার্ড জওয়ানেরা অভিযান চালিয়ে সাড়ে ৪লাখ ইয়াবা, সাড়ে ৯লাখ মিয়ানমার মুদ্রা কিয়াত ও কাঠের নৌকাসহ ৩জন মিয়ানমার নাগরিককে আটক করেছে।

৭ডিসেম্বর (সোমবার) বিকাল ৩টায় বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ-পূর্বজোনের টেকনাফ বিসিজি ষ্টেশন হলরোমে এক প্রেস ব্রিফিংয়ে টেকনাফ ষ্টেশন কমান্ডার আমিরুল হক জানান, গত ৬ডিসেম্বর (রবিবার) মধ্যরাতে টেকনাফ ও সেন্টমার্টিন বিসিজি ষ্টেশনের জওয়ানেরা সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপের ৫ ন্যাটিকেল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে বাংলাদেশ জলসীমানায় অনুপ্রবেশকারী একটি সন্দেহভাজন কাঠের নৌকাকে আটক করে। তখন নৌকাটি তল্লাশী চালিয়ে জারিকেনের ভেতরে অভিনব কায়দায় ফিটিং অবস্থায় ৪লাখ ৫০হাজার পিস ইয়াবা ও মিয়ানমারের ৯লাখ ৫১হাজার কিয়াত পাওয়া যায়। এই ঘটনায় নৌকায় থাকা আকিয়াবের মোঃ ইদ্রিস (৪৭), থোয়াংকা (৫০) ও মং ছু ওয়ে (৪৮) সহ মোট ৩জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়।

এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত ইয়াবা, মিয়ানমার মুদ্রা ও কাঠের নৌকাসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার (বিএন) এম হামিদুল ইসলাম নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here