‘চ্যালেঞ্জ ফর ফিউচার’ নামক ভিন্নধর্মী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন!

চট্টগ্রাম ট্রিবিউন ডেস্ক,
গত ২৭জুন লিডার্স স্কুল এন্ড কলেজে এক টাকায় বৃক্ষরোপণ কতৃক আয়োজিত ভিন্নধর্মী ইভেন্ট চ্যালেঞ্জ ফর ফিউচারের উদ্বোধন করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা, লিডার্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কর্ণেল আবু নাসের মোঃ তোহা, বিএসপি, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি ।

উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন লিডার্স স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ ফেরদৌস আরা, চ্যালেঞ্জ ফর ফিউচার ইভেন্ট মেন্টর শরিফুল ইসলাম, শিশু সাংবাদিক শেখ আব্দুল্লাহ ইয়াছিন ও এক টাকায় বৃক্ষরোপণের সমন্বয়ক নুরুল আবেদিন রাকিব।

কর্ণেল আবু নাসের মো তোহা বৃক্ষরোপণ কর্মসূচিটির উদ্বোধন করে সকলকে এতে অংশ গ্রহণের আহ্বান করেন এবং বলেন আমরা আমাদের কর্মসূচির আওতায় এই বছর অন্তত এক হাজার গাছ লাগাতে সক্ষম হব, সবাই আমাদের কর্মসূচির সাফল্য কামনা করে দোয়া করবেন।

ভিন্নধর্মী এই ইভেন্ট নিয়ে এক টাকায় বৃক্ষরোপণের সমন্বয়ক নুরুল আবেদিন রাকিব বলেন-দিন দিন আমাদের দেশের তাপমাত্রা বাড়ছে। আমরা বড় একটা সময় কোভিড পরিস্থিতিতে ঘরে আছি। আমরা যদি নিজ বাসায় একটা করে গাছ রোপণ করি এবং অন্য উৎসাহ দেয়, তবে মন্দ কি! এই আয়োজনে অন্তত এক হাজার জন অংশ নিলে আমাদের তিনহাজার গাছ রোপণ হয়ে যাবে। আমরা ভার্চুয়াল এই শক্তিকে কাজে লাগাতে চাই। সে চিন্তা থেকেই এমন উদ্যোগ।

চ্যালেঞ্জ ফর ফিউচার কি?
চ্যালেঞ্জ ফর ফিউচার হলো একটি বৃক্ষরোপণ কর্মসূচি যাতে একজন ব্যক্তি একটি গাছ রোপণ করে তার ছবি এক টাকায় বৃক্ষরোপণের ফেসবুক গ্রুপে আপলোড দিয়ে তিনজন বন্ধুকে ট্যাগ করে দিবে। সে তিনজন বন্ধু ট্যাগ গ্রহণ করে গাছ রোপণ করে আরও তিনজন বন্ধুকে ট্যাগ করবে। এই কর্মসূচিতে অংশ নেওয়া প্রার্থীদের হতে র‍্যাফেল ড্র এর মাধ্যমে পাচজন বিজয়ীকে পুরুষ্কার প্রদান করা হবে।

গত ২৭জুন শুরু হওয়া চ্যালেঞ্জ ফর ফিউচার চলবে পুরো বর্ষাকাল জুড়ে অর্থাৎ আগামী ১৭আগস্ট ২০২১এ আয়োজনটির পর্দা নামবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here