চিকিৎসক ও পুলিশসহ চট্টগ্রামে আরও ১৪০ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক,
চট্টগ্রামে ৫৩০ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৪০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৮৬ জন ও উপজেলা পর্যায়ে ৫৪ জন রয়েছেন।

বুধবার (৩ জুন) দিবাগত রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৫ জন নগরের ও ২৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে বুধবার ২২৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭৫ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৭৪ জন আছেন। বাকি ১ জন পটিয়া উপজেলার।

চমেকে নতুন শনাক্তদের মধ্যে ৬ চিকিৎসক ও ৫ স্বাস্থ্যকর্মী রয়েছেন। এর মধ্যে চমেক হাসপাতালে চারজন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের দুইজন চিকিৎসক আছেন। এছাড়া একজন চমেকের ল্যাবকর্মীও আক্রান্তের তালিকায় রয়েছেন। এছাড়া সিভিল সার্জন কার্যালয়ের এক নারী কর্মীসহ দুইজন আছেন। পুলিশ সদস্যসহ তাদের পরিবারের ৮ সদস্য এবং বন্দর-কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের পরিবারের ১০ জন রয়েছেন।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বুধবার ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৩৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭ জন নগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা

চট্টগ্রামে এ পর্যন্ত ৩ হাজার ৫৩৭ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৮৩ জন। সুস্থ হয়েছেন অন্তত ২৪৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here