চন্দনাইশ উপজেলার দেওয়ান হাট, বৈলতলি বরমা সড়কের বেহাল দশা

মাঈন উদ্দিন, চন্দনাইশ প্রতিনিধি:
চট্টগ্রামের চন্দনাইশে দেওয়ান হাট বৈলতলি বরমা সড়কের বেহাল দশায় পরিনত হয়েছে। ফলে দুই উপজেলার লাখো মানুষের যাতায়েত ভোগান্তি পোহাতে হচ্ছে চরমে। সরজমিন গিয়ে দেখা যায় সড়কের বেহাল দশার চিত্র।

চট্টগ্রাম কক্সবাজার আরাকান মহাসড়কের পাশে অবস্থিত দক্ষিণ চট্টগ্রামের বানিজ্যিক উপশহর দোহাজারি দেওয়ানহাট থেকে সংযুক্ত হয়ে উপজেলার বরকল, বরমা, সাতগাটিয়া পুকুর পাড় পর্যন্ত দৈর্ঘ ১৫ কিলোমিটার সড়ক দির্ঘদিন সংস্কার না হওয়ার কারনে কার্পেটিং ওঠে গিয়ে পুকুরের মত বড় বড় গর্তের সৃষ্টি হয়ে সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে। যানবাহন চলালল দুরের কথা, পায়ে হেটে চলাচলও অযোগ্য হয়ে পড়েছে। প্রতিদিনের যাতায়েত কারিরা সরকার ও সরকারি আমলাদের সমালোচনার পাশাপাশি চাপা ক্ষোভে ভোগছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তিরা জানান, সরকারি আমলা তান্ত্রিক জটিলতার কারনে সড়কটি অভিভাবক হীন হয়ে পড়েছে।

তারা আরো জানান দীর্ঘ ১ বছর ধরে শুনা যাচ্ছে সড়কটি টেন্ডার হয়েছে কিন্তু কাজ কেন হচ্ছেনা এই একই প্রশ্ন সকলের। হাছনদন্ডী, নাশিরকুল, মহুরিহাট, বৈলতলি, খাগরিয়া এলাকার সি এন জি চালকরা জানান প্রতিদিন ১০ টাকা করে প্রতি গাড়ি থেকে টোল আদায় করা হয়। কিন্তু সড়কটির প্রতি সংশ্লিষ্ট কতৃপক্ষের কোনো নজর দারি নেই।
এই বিষয় নিয়ে যোগাযোগ করা হলে, চন্দনাইশ উপজেলা নির্বাহী প্রকৌশলি রেজাউন্নবি জানান, সড়কটির সংস্কারের সকল প্রক্রিয়া সম্পর্ণ হয়েছে অবিলম্বে কাজ আরম্ব করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here