চট্টগ্রাম রেলস্টেশন কাউন্টারে টিকিট বিক্রি শুরু

আব্দুল করিম চট্টগ্রাম মহানগর প্রতিনিধি :
পুরোদমে কাউন্টারে টিকিট বিক্রি শুরু হলেও ভিড় নেই চট্টগ্রাম রেলস্টেশনে। অধিকাংশ কাউন্টার একেবারেই ফাঁকা দেখা গেছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে কাউন্টারে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। আর অনলাইনে শুরু হয় ভোর ৬টা থেকে। শতভাগ টিকিটের মধ্যে ৫০ শতাংশ কাউন্টারে এবং ৫০ শতাংশ অনলাইনে পাওয়া যাচ্ছে। দুপুর ১২টা পর্যন্ত প্রথম দিনে এ দুটি মাধ্যমে টিকিট বিক্রি হয়েছে ২০ শতাংশেরও কম।সংশ্লিষ্টরা বলছেন, বুধবার থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু হওয়ার তথ্য এখনও সবার কাছে পৌঁছেনি।

বিশেষ করে দিনমজুর ও যারা স্মার্টফোন ব্যবহার করতে জানেন না তারা কাউন্টারে টিকিট বিক্রির খবর জানেন না।তাই প্রথমদিন কাউন্টার ফাঁকা এবং টিকিট বিক্রিও কম। বুধবার সকাল ৯টায় চট্টগ্রাম রেলস্টেশনে দেখা যায়, ৮টি কাউন্টারের মধ্যে ৬টি কাউন্টারে কোনো যাত্রী ছিলেন না। যে দুটিতে যাত্রী ছিলেন, তারা সবাই লোকাল ট্রেনের টিকিটের জন্য এসেছিলেন। অগ্রিম টিকিটের জন্য তেমন কোনো যাত্রী কাউন্টারে আসেননি।চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী বলেন, সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত কাউন্টারে তেমন কোনো যাত্রী নেই। টিকিট বিক্রিও কম।কাউন্টারে টিকিট দেওয়ার বিষয়টি এখনও আমজনতার কাছে পৌঁছেনি। তবে আশা করছি ধীরে ধীরে যাত্রীর সংখ্যা বাড়বে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রেলওয়ের উপ-পরিচালক মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেলওয়ের যাত্রীবাহী ট্রেন মোট আসনসংখ্যার শতভাগ টিকিট ইস্যু করবে। এক্ষেত্রে আন্তনগর ট্রেনের সকল প্রকার আসনবিহীন টিকিট ইস্যু করা সম্পূর্ণ বন্ধ থাকবে।আন্তনগর ট্রেনের মোট আসনসংখ্যার ৫০ শতাংশ টিকিট কাউন্টারের মাধ্যমে ও বাকি ৫০ শতাংশ মোবাইল অ্যাপে বা অনলাইনে ইস্যু করা হবে। এসব সিদ্ধান্ত বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে কার্যকর হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here