চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এডভেঞ্চার ক্লাবের আলোকচিত্র প্রদর্শনী

চবি সংবাদদাতা :

 

চিটাগং ইউনিভার্সিটি এডভেঞ্চার ক্লাবের (সিইউএসি) উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (৬ জুন) বুদ্ধিজীবী চত্ত্বরে দিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

 

প্রদর্শননীতে প্রথম হোন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সাব্বির সোহান। দ্বিতীয় হোন ইসলামিক স্টাডিজ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মুবতাসিম ইবনে মোস্তফা এবং তৃতীয় হোন যোগাযোগ ও সাংবাদিকতার বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী নাইম নুর।

 

প্রদর্শনীতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের প্রথম ন্যাশনাল জিওগ্রাফি এওয়ার্ড বিজয়ী টিম ফয়সাল আজিম প্রোডাকশনের পরিচালক, একই সাথে ওয়ান’স ওউন প্লাটফর্মের প্রতিষ্ঠাতা পরিচালক চবির সাবেক শিক্ষার্থী ফয়সাল আজিম। তিনি প্রদর্শনীর শেষ পর্যায়ে প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন।

 

এসময় তার অনুভূতি ব্যক্ত করে বলেন, চবির সাবেক একজন শিক্ষার্থী হিসেবে দাওয়াত পেয়ে ভাল লাগছে। আয়োজনটি ভাল হয়েছে। এই আলোকচিত্র প্রদর্শনীর থিম যেহেতু ‘ট্রাভেল ফটো’ ছিল, এর মাধ্যমে শিক্ষার্থী রা একই সাথে অনেক জায়গা দেখতে পাচ্ছে।

 

ভবিষ্যতে ক্লাব যদি ফটো টক বা ওয়ার্কশপ করে তাহলে এবিষয়ে সহযোগিতা করবেন বলে জানান তিনি।

 

আয়োজনের বিষয়ে আয়োজক কমিটির সদস্য ও সংগঠনটির প্রধান সম্পাদক হাবিবা মিথুন বলেন, আমরা প্রতিবছরই এরকম একটি আয়োজন করার চেষ্টা করি। এরকম আয়োজন আমরা ২০১৯ এ প্রথম করি। পরে দুবছর করোনার কারণে করা হয়নি। পরে এই বছর ২য় বছরের মতো করা। প্রদর্শনীর পেছনে আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে, ছবির মাধ্যমে এক্সপ্লোর করা। আমরা চেয়েছি ট্রাভেল রিল্যাটেড ফটো কনটেস্ট করা। যাতে মানুষ ছবি দেখে ঘুরার অনুপ্রেরণা পায়। আর আমাদের ক্যাম্পাসের যে তরুণ ফটোগ্রাফার আছে, তাদের প্রতিভা তুলে ধরা।’

 

এর আগে এপ্রিল মাস জুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি সাবমিট করা হয়। সেখানে প্রায় ৩০০ মতো ছবি জমা পড়ে, ক্লাবের গভার্নিং বডি এর থেকে ১০৫ টা ছবি সিলেক্ট করে। পরে সেগুলো থেকে ৫৫ টা ছবি রেজিষ্ট্রেশন করা হয়। এখান থেকে বিচারক প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় ঘোষণা দেয়।

 

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভ্রমণপ্রিয় শিক্ষার্থীদের সংগঠন ‘চিটাগং ইউনিভার্সিটি এডভেঞ্চার ক্লাব’ (সিইউএসি)। ২০১৭ কতিপয় ভ্রমণপ্রিয় চবি শিক্ষার্থীর হাত ধরে যাত্রা শুরু চবি এডভেঞ্চার ক্লাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here