চট্টগ্রামে ১ম নিউট্রন বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত!

নিজস্ব সংবাদদাতা,
উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল চট্টগ্রামের জনপ্রিয় বিজ্ঞান ক্লাব নিউট্রন বিজ্ঞান ক্লাব কতৃক আয়োজিত ১ম নিউট্রন বিজ্ঞান অলিম্পিয়াড_২০২২।

ভীতি দূর করে শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় আগ্রহী করে তুলার মূল মোশন কে সামনে রেখে ১৮ই নভেম্বর_২০২২ রোজ শুক্রবার চট্টগ্রামের বিজ্ঞানপ্রেমী শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে চট্টগ্রাম নগরীর নির্ধারিত কেন্দ্রে সুশৃঙ্খল পরিবেশে অনুষ্ঠিত হয় এই বিজ্ঞান অলিম্পিয়াড।

এতে চট্টগ্রামের বিভিন্ন স্কুল-মাদরাসার ৬ষ্ঠ থেকে দশম শ্রেনী পর্যন্ত বিজ্ঞানপ্রেমী শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অলিম্পিয়াড কে ঘিরে তৈরি হয় উৎসবমুখর এক পরিবেশ। অভিভাবকদের উচ্ছ্বাস এবং শিক্ষার্থীদের আগ্রহ আয়োজন কে করে তুলে অধিক প্রাণবন্ত এবং উৎসবমুখর। নির্ধারিত সময় সকাল
১০ টায় শুরু হয় বিজ্ঞানপ্রেমী অদম্য মেধাবীদের লড়াই। প্রায় ১ ঘন্টার এই অদম্য লড়াই শেষে উচ্ছ্বাসিত ভাব প্রকাশ করে শিক্ষার্থীরা।

আয়োজন কে ঘিরে কেন্দ্রের বাইরে অপেক্ষামান অভিভাবকদের কন্ঠেও ঝরে ভূয়সী প্রশংশা। নিউট্রনের এমন উদ্যোগ কে বরাবরের মতই স্বাগত জানান তারা। এমন অলিম্পিয়াড এবং নানামুখী বিজ্ঞানভিত্তিক আয়োজন যেন ভবিষ্যতেও আয়োজন করা হয় এই ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তারা।

সর্বশেষ শিক্ষার্থীদের এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের পরিপ্রেক্ষিতে ভবিষ্যতে যেন আরো নানামুখী বিজ্ঞান ভিত্তিক আয়োজনের মধ্য দিয়ে বিজ্ঞানমনস্ক এক ভবিষ্যৎ প্রজন্ম জাতিকে উপহার দেওয়া যায় সেই ব্যাপারে নিরলস পরিশ্রমের অঙ্গীকার ব্যক্ত করে নিউট্রন কতৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here