চট্টগ্রামে নতুন শনাক্ত ৩০ জন

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মাত্র ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৩০ জন; এর মধ্যে ২৪ জন নগরের ও ৬ জন বিভিন্ন উপজেলার। এতদিন যে সাতটি ল্যাবে চট্টগ্রামের বাসিন্দাদের নমুনা পরীক্ষা হয়ে আসছিল, তার মধ্যে পাঁচটিতেই ঈদের দিন চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৪৮০ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ১৪৮ জন নগরের ও ৪ হাজার ৩৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩৩ জন; এর মধ্যে ১৬৩ জন নগরের ও ৭০ জন উপজেলার বাসিন্দা।

আজ রোববার (২ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২১৮ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৪ ও উপজেলার ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১০ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে।

এদিকে গতকাল ঈদের দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, ইম্পেরিয়াল হাসপাতাল ও শেভরণের ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬ জনের মধ্যে লোহাগাড়ার ১, বোয়ালখালীর ১, রাউজানের ২, ফটিকছড়ির ১ ও হাটহাজারীর ১ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭৪ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৪০৫ জন করোনা রোগী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here