চট্টগ্রামে জোড়া মৃত্যু, নতুন শনাক্ত আরো ২৩৩ জন

চট্টগ্রাম প্রতিনিধি,
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫৭২ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ২৩৩ জন; নতুন শনাক্তদের মধ্যে ২০৭ জন নগরের ও ২৬ জন উপজেলার বাসিন্দা।

আজ সোমবার (৭ ডিসেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ২৬ হাজার ৬৪৩ জনের মধ্যে ২০ হাজার ২৬৩ জন নগরের ও ৬ হাজার ৩৮০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে; এর আগের দিনও করোনায় দুইজন মারা গিয়েছিলেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২৪ জন; এর মধ্যে ২২৯ জন নগরের ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গতকাল রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩২ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৯৩ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪২২ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের ও সিভাসুতে ৭০ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৭৭ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

ইম্পেরিয়াল হাসপাতালে ১১২ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের ও শেভরণে ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা পাওয়া গেছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ধরা পড়েছে।

জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনা পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, করোনা পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। শনাক্তের হার কিছুদিন ধরেই বাড়ছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মানায় সর্বোচ্চ জোর দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here