গত ৪৮ ঘন্টায় রাজস্থলীতে নতুন ৫ জনের দেহে কৱোনা শনাক্ত!

করোনা ভাইরাসের প্রতীকী ছবি

চাইথোয়াইমং মাৱমা:
ৱাংগামাটি জেলার রাজস্থলীতে গত ৪৮ ঘন্টায় নতুন করে ৫ জনের দেহে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

লকডাউন কার্যকর করতে আক্রান্তদের বাড়িতে লাল চিহ্ন দিয়েছেন স্বাস্থ্য বিভাগ। অধিকাংশ মানুষ মাস্ক ছাড়াই দেদারছে চলাফেরা করছে, কার্যত নেই কোন আইনী ব্যবস্থা।

রাজস্থলী স্বাস্থ্য বিভাগের কর্মী ও নির্বাহী অফিসের কর্মরত নাইড গার্ড ও আমছড়া পাড়ার এক মহিলার দেহে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় নমুনা পরীক্ষায় শনাক্ত হয়। করোনার প্রথম ধাপ থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয় ২১ জন, তারমধ্যে ১৬ জন রোগী সুস্থ হয়েছেন। রাজস্থলীতে কেউ করোনায় মারা যায়নি।

স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. রুইহলাঅং মারমা জানান, সবাই যদি একটু সচেতন হয়ে থাকি তাহলে অনেক ভাল থাকব। স্বাস্থ্য বিধি মেনে চলি আমাদের চারপাশের সাধারণ জনগনকে মানাতে সহায়তা করি নিরাপদে থাকি। করোনা প্রতিরোধ কঠোর বিধি নিষেধের মধ্যে রাজস্থলী উপজেলায় ৫ দিনে করোনা আক্রান্তদের বাড়িতে লাল নিশান টানিয়ে লকডাউন করে দিছে স্বাস্থ্য বিভাগ।

সচেতন থাকার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে। এর পর ও কঠোর বিধিনিষেধের মাঝে ও সাধারণ মানুষকে কোনো মতেই স্বাস্থ্যবিধি মানানো যাচ্ছে না। সকল ক্ষেত্রে মানুষ সরকারি আইন ভঙ্গ করছে।

স্বাস্থ্যবিধি মানার কোন চিহ্ন দেখা যাচ্ছে না। ফলে দিন দিন করোনা রোগী বৃদ্ধি হচ্ছে। প্রশাসনের কঠোর আইন না মানলে রাজস্থলীতে করোনার প্রকোপ বৃদ্ধি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here