কুমিল্লায় সুয়াগাজী বনবিভাগের অভিযানে বিপুল পরিমাণ কাঠ জব্দ!

এম আর রানা, কুমিল্লা
কুমিল্লা বন বিভাগের অভিযানে প্রায় চার লক্ষাধিক টাকা মূল্যমানের সেগুন, আকাশমনি ও গামারী কাঠ জব্দ করা হয়েছে। মঙ্গলবার সকালে কুমিল্লা বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ আলী গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে অভিযান চালিয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক এর সুয়াগাজী এলাকার ধনাইতরী থেকে অভিনব কায়দায় লুকানো একটি ট্রাক(ভোলা-ঢ ১১-০৩৭১) সহ বিপুল পরিমাণ সেগুন,গামারী ও আকাশমনি কাঠ জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য চার লক্ষাধিক টাকা।

অভিযানে অংশ নেন স্টেশন কর্মকর্তা সুয়াগাজী ফরেষ্ট চেক স্টেশন আবুল কালাম আজাদ এর নেতৃত্বে সহকারী স্টেশন কর্মকর্তা মোঃ ফজলে রাব্বী সরকার সহ সঙ্গীয় স্টাফগন।

এ বিষয়ে সহকারী স্টেশন কর্মকর্তা মোঃ ফজলে রাব্বি সরকার সকালের সংবাদকে বলেন,বন বিভাগের অনুমতি ছারা অবৈধভাবে অভিনব কায়দায় সেগুন কাঠ পাচারকালে সুয়াগাজী এলাকার ধনাইতরী থেকে কাঠ বোজাই ট্রাকটি জব্দ করা হয়। বন বিভাগের তৎপরতা দেখে ট্রাকটি রেখে আসামীরা পালিয়ে যায়।

ট্রাকের উপরে আলুর গাছের বস্তা বোঝাই করা ছিল,দেখে মনে হবে আলু পাতার তরকারী পরিবহন করা হচ্ছে, কিন্তু আমাদের কাছে তথ্য ছিল এই নম্বরের গাড়ি করেই কাঠ পাচার হচ্ছে। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে গাছগুলো জব্দ করতে সক্ষম হই।এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here