কুমিল্লায় ছয়মাসে ৯ কোটি টাকার মাদক উদ্ধার!

কুমিল্লা প্রতিনিধি,
কুমিল্লায় গত সাড়ে ৫ মাসে ৮ কোটি ৭২ লক্ষ ৮৫ হাজার ১শ টাকার মাদক দ্রব্য উদ্ধার করেছে জেলা পুলিশ। এঘটনায় ১ হাজার ৬শ ১২ জনকে. মাদক মামলায় গ্রেফতার করা হয়েছে। গত ২ জানুয়ারি থেকে ২০ জুন থেকে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

সোমবার (২১জুন) সকাল ১১ টায় সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছে কুমিল্লা জেলার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম(বার)।

তিনি জানান, একটি গ্রাম থেকে একটি দেশ মাদকমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কুমিল্লা জেলা জুড়ে মাদকের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে।

গত সাড়ে ৫ মাসে কুমিল্লার জেলার ১৮ টি থানায় অভিযান পরিচালনা করে ৩ হাজার ২৬ কেজি গাঁজা , ১ লক্ষ ১৫ হাজার ৪শ ১২ পিস ইয়াবা, ৮ হাজার ৫ শ ২৫ বোতর ফেন্সিডিল, দেশী মদ ৩ শ ৯৬ লিটার, হুইস্কি ২৩২ বোতল, বিয়ার ৪ শ ২৪ বোতল, বিদেশী মদ ৩ শ ৩৫ বোতল, ইস্কাফ ২ হাজার ১শ ১০ বোতল জব্দ করা হয়।

পুলিশ সুপার আরও জানান, কুমিল্লা জেলাব্যাপী মাদক উদ্ধারে ব্যাপক অভিযান পরিচালনার মাধ্যমে মাদক বিস্তার রোধ ও নিয়ন্ত্রনের লক্ষ্যে প্রতিটি থানায় আলাদা আলাদা পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে।

এছাড়া মাদকের উৎস, মাদকের রুট ও মাদক প্রবণ এলাকাসমূহ চিহ্নিত করা, মাদক ব্যবসায়ীদের হালনাগাদ তালিকা প্রস্তুত, মাদক স্পটসমূহ চিহ্নিত করন এবং মাদক বিরোধী সংগঠন সমূহের ডাটাবেজ তৈরী করা হয়েছে।

প্রনীত এই কর্মপরিল্পনা চলমান মাদক বিরোধী অভিযানকে আরো গতিশীল করার পাশাপাশি কুমিল্লায় মাদক নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here