রবিবার, ২৪ অক্টোবর - ২০২১
রবিবার, অক্টোবর ২৪, ২০২১
আরও

    Warning: A non-numeric value encountered in /home/banglat2/chattogramtribune.com/wp-content/plugins/td-cloud-library/state/single/tdb_state_single.php on line 819

    একজন সফল নারী উদ্যোক্তার গল্প

    চট্টগ্রাম ট্রিবিউন ডেস্ক,
    করোনায় যখন পুরো পৃথিবী থমকে গিয়েছিল। তখন পুরো দেশ ছিল গৃহবন্ধী। তখন সেই সময়টাকে কাজে লাগিয়ে অনেক উদ্যোগতাই বের হয়ে এসেছে অনলাইনে।তাদের মধ্যে বেশির ভাগই নারী। অনলাইনের মাধ্যমে বিভিন্ন প্লাটফর্মকে কাজে লাগিয়ে অনেকে আবার সফলতার সাথে নিজের কাজ নিয়ে এগিয়ে গিয়েছে।

    অনলাইন ব্যাবসা এখন নতুন দিক উন্মোচন করেছে।বেশির ভাগ নারীরাই অনলাইন ব্যাবসা করে নিচের পরিচিতি তৈরি করেছে। সময়কে কাজে লাগিয়ে ঘরে বসেই বিভিন্ন কাজের মাধ্যমে সফল উদ্যোগতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

    এমনই একজন সফল উদ্যোগতাকে নিয়ে আজ লিখছি এবং সফলতার সাথে সামনে এগিয়ে যাওয়ার গল্প বলব আজ।তিনি অনলাইনে ব্যাবসার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান। তিনি একজন সফল নারী উদ্যোগতা।

    Dress Magazine এর ওনার তাসলিমা আক্তার রিমিন। তাসলিমা আক্তারের সাথে কথা বলে জানা যায়, তিনি একদিনে সফল হননি।তার জন্য অনেক শ্রম ও ত্যাগ করতে হয়েছে।যার ফলশ্রুতিতে তিনি সফল হয়েছেন।

    নেত্রকোনার মেয়ে তাসলিমা আক্তার। বাচ্চাদের পরাশুনার জন্য তিনি এখন ময়মনসিংহে বসবাস করেন।করোনার সময় বাচ্চাদের স্কুল যখন বন্ধ কোন কাজ নেই। ঘরে বসেই সময় পার করতেন। তখন উই নামক দেশীয় পন্যের সব থেকে বড় অনলাইন প্লাটফর্মের মাধ্যমে তিনি কাজ শুরু করেন। তিনি মূলত কাজ করছেন বাংলার ঐতিহ্যবাহী মসলিন শাড়ি নিয়ে।

    তার সাথে কথা বলে জানা যায়, কাজ শুরু করার সময় বিভিন্ন জায়গা থেকে শাড়ি সংগ্রহ করলেও এখন তিনি নিজের কারিগর দিয়ে নিজস্ব ডিজাইনে শাড়ি তৈরি করেন। তার ডিজাইনার শাড়ির দাম ৩৫০০ টাকা থেকে শুরু করে ২৫০০০ পর্যন্ত রয়েছে। সাথে তিনি বিভিন্ন প্রকার বুটিকস ড্রেসও সেল করেন। তিনি সর্ব প্রথম ২০০০০ টাকা পুজি নিয়ে কাজ শুরু করেন। তখন তিনি জানতেন না আদো তিনি কিছু করতে পারবেন কিনা?

    তাকে যখন জিজ্ঞেস করা হয় কেন মসলিন নিয়ে কাজ করছেন, তখন তিনি বলেন কাজের শুরুতে তিনি অনেক সিদ্ধান্তহীনতায় ভুগছিলেন। আসলে তিনি কি নিয়ে কাজ করবেন।তখন Women & e-comarce forum (we) এর মাধ্যমে নিজের লক্ষ্যস্হির করেন।এবং মসলিন যেহেতু বাংলার ঐতিহ্য এবং মসলিন শাড়ি যেহেতু পছন্দের তাই পছন্দের পন্য নিয়েই কাজ শুরু করেন।কিন্তু সেগুলো কালেক্ট করতে উনার খুব সমস্যার সম্মুক্ষীন হতে হত। কিন্তু এখন যেহেতু নিজে কাজ করান তাই এতটা কষ্ট করতে হয় না।

    তিনি আরও বলেন, প্রতিটা কাজই অনেক চ্যালেন্জ নিয়ে করতে হয়। আর নারীদের অনেক কিছু চিন্তা করে কাজ করতে হয়।প্রতিটা সফল নারীর পিছনে থাকে অনেক না দেখা গল্প। অনেক ত্যাগ, শ্রম, ধৈর্য।

    সামাজিকতা সব কিছু মাথায় রেখে কাজকরেতে হয়। সংসার বাচ্চা সামলে তিনি একজন সাবলম্বী। এরই মধ্যে তিনি ১০ লাখ টাকা উপরে সেল করেছেন। তিনি কাজ শুরু করেন ০৬-০৯ -২০২০ ইংথেকে।ওনার পেইজের নাম Dress Magazine ।

    9,705FansLike
    36FollowersFollow