উখিয়ায় করোনা প্রতিরোধে জীবাণুনাশক পানি ছিটিয়েছে উপজেলা প্রশাসন

কায়সার হামিদ মানিক, উখিয়াঃ
কক্সবাজারের উখিয়ায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন স্টেশনে জীবানুনাশক পানি ছিটানো হয়েছে। এ সময় জনসমাগম না করার সচেতনতার পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছনতা ও স্টেশন গুলোতে হাত ধোয়ার ব্যবস্থা করা হয় উখিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

শনিবার দিনব্যাপী ইউএনও মো: নিকারুজ্জামান চৌধুরী এবং সহকারী কমিশনার (ভুমি) আমিমুল এহসান খান দু’ভাগে বিভক্ত হয়ে এ কর্মসূচীতে উখিয়া উপজেলার মরিচ্যা বাজার, কোটবাজার, উখিয়া সদর, কুতুপালং, বালুখালী, থাইংখালী ও পালংখালী স্টেশনে জীবাণুনাশক পানি ছিটানোর সময় উপস্থিত ছিলেন উখিয়া থানার অফিসার ইনচার্জ মরজিনা আকতার, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।

এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে উখিয়া উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ইউএনও মো: নিকারুজ্জামান চৌধুরী বলেন, পরিচ্ছন্নতা অংশ হিসেবে স্টেশন গুলোতে হাত ধোয়ার ব্যবস্থার পাশাপাশি জীবাণুনাশক পানি ছিটানো হয়েছে। এটা আগামীতেও অব্যাহত থাকবে।

হতদরিদ্রদের ত্রাণ সহায়তা বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে করোনা প্রতিরোধে ভলান্টিয়ার টিম করা হয়েছে। তাদের মাধ্যমে গ্রামাঞ্চলে যারা অনাহারে রয়েছে তাদের তালিকা করা হচ্ছে। দু’য়েকদিনের মধ্যে তাদের হাতে সরকারি সহায়তা প্রদান করা হবে।

এ সময় তিনি, করোনা দূর্যোগকালীন যে সকল রাজনৈতিক নেতৃবৃন্দ এবং বিত্তবানরা নিজ উদ্যোগে ত্রাণ ও অর্থ সহায়তা দিচ্ছেন তাঁদেরকে উপজেলা প্রশাসনের মাধ্যমে ত্রাণ সহায়তা দেয়ার অনুরোধ করেছেন। কেননা, এভাবে হলে হয়ত: কেউ কেউ কয়েকবার পাবেন। আবার কেউ পাবেন না।

উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আমিমুল এহসান খান বলেন, ‘স্টেশন ছাড়াও বাজারের ড্রেন গুলোতে জীবাণুনাশক পানি ছিটানো হয়েছে। যাতে কোন ভাবে ডেঙ্গু কিংবা অন্যান্য রোগ জীবাণু ছড়াতে না পারে’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here